ফয়লার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা

রামপালে প্রথম করোনা রোগী শনাক্ত,৮টি বাড়ী লকডাউন

রামপাল প্রতিনিধি

আপডেট : ০২:৫৯ পিএম, মঙ্গলবার, ১৯ মে ২০২০ | ৬৩৬

রামপালে এই প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ায় ৮ বাড়ি লকডাউন করে দিয়েছেন উপজেলা প্রশাসন। জানা গেছে, উপজেলার বাবুরহাট গ্রামের আজাদুর রহমানের স্ত্রী সুমাইয়া বেগম মুন্সিগঞ্জ থেকে কিছুদিন পূর্বে বাড়িতে আসার পর তার করোনার উপসর্গ দেখা দেয়। পরে তার নমুনা সংগ্রহ করে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স থেকে খুলনা পিসিআর ল্যাবে পাঠানো হয়। সোমবার সন্ধায় বাগেরহাট জেলা সিভিল সার্জনের অফিস থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে পরে সোমবার সন্ধায় তার পজেটিভ রিপোর্ট পাওয়ার পর উপজেলা প্রশাসন দ্রুত তার বাড়িসহ ৮টি বাড়ি লকডাউন ঘোষনা করেছেন। এরপর উপজেলা প্রশাসন মঙ্গলবার সকালে স্থাণীয় ফয়লা বাজারের দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষনা করেন।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুকান্ত কুমার পাল বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, রামপাল উপজেলা জামায়াতের আমীর শেখ নাসের উদ্দিনসহ এ পর্যন্ত ২৫ জনের নমুনা সংগ্রহ করে খুলনা পিসিআর ল্যাবে পাঠানো হয়। এর মধ্যে সোমবার এক জনের করোনা পজেটিভ রিপোর্ট পাওয়া গেছে। জামায়াত নেতা নাসেরসহ বাকী ২৪ জনের নেগেটিভ রিপোর্ট পাওয়া গেছে।

এ ব্যাপারে রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তুষার কুমার পাল বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, বাড়ি লক ডাউনের পাশাপাশি পার্শবর্তী ফয়লা বাজারের দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান সাময়িকভাবে বন্ধ করে দিয়েছি। স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য ব্যাপক প্রচার প্রচারণা ও জরুরী প্রয়োজন না হলে বাড়িতে থাকার অনুরোধ জানানো হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত