সাংবাদিক টুটুলের উপর হামলার ৭ বছর আজ

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৫:২০ পিএম, বুধবার, ৬ মে ২০২০ | ৮১৪

আলী আকবর টুটুল

পেশাগত দায়িত্ব পালন শেষে ফেরার পথে বাগেরহাটের প্রেসক্লাবের তৎকালীন সাধারণ সম্পাদক আলী আকবর টুটুলের উপর হামলা করে হেফাজত কর্মীরা। ২০১৩ সালের এই দিন (৬ মে) এই বর্বরচিত হামলার ঘটনা ঘটে খুলনা-বাগেরহাট মহাসড়কের ফকিরহাট উপজেলার কাঠালতলা এলাকায় এই হামলার ঘটনা ঘটে। হামলার ৭ বছর অতিবাহিত হলেও বিচার তো দূরের কথা আজওরকোন মামলাও হয়নি। কে হামলা করেছে, কারা করেছে তাও জানা নেই পুলিশের। সে কারণ অজানা সাংবাদিকদের কাছেও। যার ফলে বাগেরহাটের সাংবাদিকদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

খুলনা-বাগেরহাট মহাসড়কের ফকিরহাট উপজেলার কাঠালতলা এলাকায় হেফাজত কর্মীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছিল। এসময় সংবাদ সংগ্রহ করে ফেরার সময় ২০-২৫ জন হেফাজত কর্মী টুটুলের উপর চড়াও হয়ে বেধড়ক মারপিট করে। পরে সহকর্মীরা উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করেন টুটুলকে।

সাংবাদিক টুটুল বলেন, হেফাজত কর্মীদের হামলার শিকার হয়ে এখনও শারীরিকভাবে অসুস্থ্য বোধ করছি। একাধিকবার ভারতে গিয়ে চিকিৎসা নিয়েছি। তারপরও পুরোপুরি সুস্থ্য হয়ে উঠতে পারিনি। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী এখনও ঔষধ সেবন করে যাচ্ছি। আরও উন্নত চিকিৎসার জন্য প্রচুর অর্থ প্রয়োজন।


টুটুল আরও বলেন, হামলার বিষয়টি আজও মনে পরলে ভয়ে আতঁকে উঠি। সকলের দোয়া ছিল তাই আজও সংবাদ মাধ্যমে কাজ করে যাচ্ছি।আশা করি কোন সংবাদকর্মীকে যেন এরকম ভয়াবহ ঘটনার মুখোমুখি হতে না হয়।

ওই সময়ে সাথে থাকা সহকর্মী বাগেরহাট জেলা মফঃস্বল সাংবাদিক ফোরামের সভাপতি খোন্দকার নিয়াজ ইকবাল বলেন, মানুষ কতটা উন্মাদ হলে এ ধরনের হামলা করতে পারে তা আমি দেখেছি। তারা সংবাদকর্মীদের টার্গেট করে এ হামলা চালায়। আমি এর সুষ্ঠু বিচার দাবী করছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত