করোনার ঝুকিতে কচুয়া উপজেলা বাসী

ত্রিপল দিয়ে ঘিরে মালবাহী ট্রাকে ঢাকা থেকে আসছে মানুষ

শুভংকর দাস বাচ্চু,কচুয়া

আপডেট : ০৫:৩৬ পিএম, বুধবার, ১৫ এপ্রিল ২০২০ | ৬৮৪

কচুয়ায় এখনও করোনাভাইরাসে আক্রান্ত কোন রোগী শনাক্ত হয়নি। তবে উপজেলা সদরের উত্তর-পশ্চিমে চিতলমারীর উপজেলা ও উত্তর-পূব সীমান্তবর্তী পিরোজপুর জেলায় করোনা রোগী পাওয়া গেছে। মানুষ থেকে মানুষের শরীরে ছড়ানো অত্যান্ত ছোঁয়াচে তাই এই মুহূর্তে করোনাভাইরাসের ঝুঁকিতে আছে কচুয়া উপজেলা বাসী।

জানাগেছে, গত মঙ্গলবার (১৪ এপ্রিল) ভোরে ত্রিপল দিয়ে ঘিরে মালবাহী ট্রাকযোগে ঢাকা যোগে ৩৫/৪০ জন লোক বাধাল ইউনিয়নের মসনী, শাখারীকাঠী, কলমিবুনিয়া, পিংগুড়িয়া এলাকায় ঢাকা থেকে এসেছে। এবং বাগেরহাটের চিতলমারী উপজেলার পাটোরপাড়া গ্রামে এক জন করোনা সনাক্ত হয়েছে। পিরোজপুরে ও করোনা শনাক্তের কথা নিশ্চিত করেছে স্বাস্থ্য বিভাগ। পিরোজপুর ও চিতলমারীতে আক্রান্তরা বিভিন্ন এলাকা থেকে করোনার উপসর্গ নিয়ে বাড়ি ফেরার পর তাদের হাসপাতালে ভর্তি করা হয়। পরে পরীায় তাদের করোনা শনাক্ত হয়েছে। দেশের অন্যতম করোনা কাস্টার নারায়ণগঞ্জ, ঢাকা থেকে পালিয়ে দলে দলে মানুষ আসছে। তারা মানছে না হোম কোয়ারেন্টিন ।


পিরোজপুরের পাথরঘাটা, রায়েন্দা, মোংলার জয়মনি এলাকা সহ বিভিন্ন এলাকা থেকে নিষিদ্ধ চিংড়িমাছের পোনা আহরন করে বিক্রয়ের জন্য বাধাল, মসনী, কলমীবুনিয়া, পিংগুড়িয়া, কাঠালতলা,সাইনবোর্ড সহ উপজেলার দক্ষিন অঞ্চলে প্রতিদিন আসছে।

কচুয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মনজুরুল আলম বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, এপর্যন্ত উপজেলা থেকে ১০ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। এদের ৬ জনের নেগেটিভ ৪ জনের রির্পোট এখনো আসেনি। এ পর্যন্ত কোন রোগী শনাক্ত হয়নি । তবে বর্তমান অবস্থায় অবহেলা না করে সবাইকে ‘ঘরে থাকার’ আহ্বান জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত