এলাকায় বাড়ছে করোনা ভীতি

শরণখোলায় টিসিবি পয়েন্টে মানুষের ঢল

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০৪:০৮ পিএম, শনিবার, ১১ এপ্রিল ২০২০ | ৫৭৭

শরণখোলায় টিসিবির পণ্য বিতরণে করোনা ভীতি দেখা দিয়েছে। উপজেলার টিসিবি পয়েন্ট গুলোতে প্রতিদিন সকাল থেকেই শত শত নারী-পুরুষের নামে ঢল। করোনা প্রতিরোধে সামাজিক দুরত্ব মেনে চলার সরকারি নির্দেশনা থাকলেও এসব ক্ষেত্রে তা মানা হচ্ছে না বিন্দুমাত্র। যার ফলে, এলাকার মানুষের মাঝে করোনা আতঙ্ক আরো বেড়ে হচ্ছে।

শনিবার সকাল সাড়ে ৯টার দিকে টিসিবির পণ্য বিক্রয় পয়েন্টে গিয়ে দেখা যায়, উপজেলা সদর রায়েন্দা বাজারের পূর্বমাথায় টিসিবির ডিলার স্বপন নাগের দোকানের সামনে শত শত নারী-পুরুষের দীর্ঘ লাইন। করোনার এই ভয়াবহ পরিস্থিতিতে সামাজিক দুরত্ব বজায় রাখার নিয়ম না মেনে সবাই গাদাগাদি করে পণ্য কিনছেন। ডিলারের পক্ষ থেকে ক্রেতাদের এব্যাপারে কোনো প্রকার সচেতন করা হচ্ছে না। সরকারের পক্ষ থেকে তদারকির দায়িত্বে নিয়োজিত প্রতিনিধিকে টিসিবি পয়েন্টে পাওয়া যায়নি।

টিসিবি পয়েন্টের পার্শ্ববর্তী এলাকার বাসিন্দা মৎস্য ব্যবসায়ী মো. আবুল হোসেন বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, টিসিবির ডিলার কোনো নিয়ম মানছে না। বিভিন্ন এলাকা থেকে আসা মানুষের হাট বসিয়ে মালামাল বিক্রি করছেন। এতে আশপাশের মানুষ করোনা আতঙ্কের মধ্যে রয়েছে। সব টিসিবির ডিলারদের সামাজিক দুরত্ব বজায় রেখে পণ্য বিক্রি করা উচিৎ।

এব্যাপারে শরণখোলা উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রাহিমা আক্তার হাসি বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, আমার বাসার পাশে এই টিসিবি পয়েন্টে প্রতিদিন মানুষের ভীড় দেখে আমার শঙ্কিত। দেশে করোনার যে পরিস্থিতি তাতে সবাই সচেতন না হলে বিপদ। ডিলারকে লোকসমাগম কমাতে শতর্ক করা হলেও অবস্থার পরিবর্তন নেই। এব্যাপারে প্রশাসনের আরেকটু কঠোর হওয়ার অনুরোধ করছি।

টিসিবির পণ্য বিতরণে তদারকির দায়িত্বে থাকা উপজেলা শিক্ষা কর্মকর্তা (প্রাইমারী) মো. আশরাফুল ইসলাম বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, তিনি সকাল ৭টায় পণ্য বিতরণ শুরু করে চলে যান। তখন শৃঙ্খলা মেনে বিতরণের অনুরোধ করা হয়েছে ডিলারকে।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরদার মোস্তফা শাহিন বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, নিয়ম মেনে পণ্য বিতরণের জন্য সংশ্লিষ্ট ডিলারদের বলা হয়েছে। বিষয়টি আরো কঠোর তদারকির ব্যবস্থা করা হবে।

ডিলার স্বপন কুমার নাগ বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, করোনার কারণে বাজারের দোকানপাট বন্ধ থাকায় মানুষ এক সাথে উপস্থিত হয়। মানুষকে সতর্ক করা হলেও তারা মানতে চায়না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত