প্রথম দিনে জরিমানা আদায় ২২৫০০ টাকা

বাগেরহাটে প্রবেশ দ্বার মোল্লাহাটে করোনা রোধে চেকপোষ্ট

শেখ শাহিনুর ইসলাম শাহিন, মোল্লাহাট

আপডেট : ০৬:১৩ পিএম, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০ | ১২৩১

বাগেরহাটে প্রবেশ দ্বার খুলনা-মাওয়া মহাসড়কে মোল্লাহাটের আবুল খায়ের সেতুর টোল প্লাজায় চেকপোষ্ট বসিয়েছে প্রশাসন। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বা মহামারি হতে রক্ষার লক্ষে এ চেকপোষ্ট পরিচালিত হচ্ছে বলে জানান সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অনিন্দ্য মন্ডল।

ওই কর্মকর্তা আরো জানান,আজ শুক্রবার সকাল হতে শুরু হওয়া চেকপোষ্ট ততদিন চলবে, যতদিন করোনার প্রাদুর্ভাব বা সংকটকাল থাকবে। এর মাধ্যমে এই জেলা/এলাকা হতে অন্য কোন জেলা বা এলাকায় যাতায়াত যেমন বন্ধ করা হয়েছে, একই সাথে অন্য কোন এলাকার মানুষজন/যান-বাহন ও সকল প্রকার চলাচলে কঠোর বিধিনিষেধ কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। কেবলমমাত্র জরুরী খাদ্যদ্রব্য, রোগীবহণকারী অ্যাম্বুলেন্স ও সাংবাদিকদের বাহনসহ জরুরী সেবায় সরকার কর্তৃক বিধিনিষেধ নেই এমন ছাড়া সকল প্রকার চলাচলে আইনী ব্যাবস্থা গ্রহণ করা হচ্ছে। এছাড়া সকাল থেকে দুপুর পর্যন্ত ৮টি যানবাহন ও ব্যক্তির থেকে বাইশ হাজার পাঁচশত টাকা জরিমানা আদায় করাসহ অনেক যানবাহন ও মানুষজনকে ফিরিয়ে দেয়া হয়েছে বলেও জানান তিনি।

প্রথমদিনে পরিচালিত ওই চেক পোষ্ট পরিদর্শন করেন, বাগেরহাট জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ। এসময় তিনি বলেন,করোনা রোধে সরকারী নিয়ম-কানুন পরিচালনার মাধ্যমে অতীব জরুরী ছাড়া সকল প্রকার চলাচল বন্ধ করে সকলকে ঘরে রাখতে এ কার্যক্রম পরিচালিত হচ্ছে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব কেটে গেলে এ চেকপোস্ট রাখা হবে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত