লাল-সবুজের মাস্ক নিয়ে

করোনার বিরুদ্ধে যুদ্ধে নেমেছে মুক্তিযোদ্ধা সন্তানেরা

মহিদুল ইসলাম, শরণখোলা প্রতিনিধি

আপডেট : ০৪:৩৭ পিএম, বুধবার, ১ এপ্রিল ২০২০ | ৫৯২

লাল-সবুজের পতাকা সদৃশ মাস্ক দিয়ে করোনাকে বিজয় করতে মাঠে নেমেছে বাগেরহাটের শরণখোলা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড নামের একটি সংগঠন। ওরা স্বাধীনতা দেখেনি। দেখেছে বিজয়ের পতাকা। বিজয়ের প্রতীক সেই লাল-সবুজের পতাকাকে শক্তি হিসেবে বুকে ধারণ করে বর্তমান বিশ্বের মহামারী রূপি করোনাভাইরাসের বিরুদ্ধে আরেকটি যুদ্ধ ঘোষনা করেছে মুক্তিযোদ্ধা পরিবারের এই তরুণরা।

করোনা প্রতিরোধে নিজস্ব প্রযুক্তিতে লাল-সবুজের মিশেল কাপড় দিয়ে মাস্ক তৈরী করেছে তারা। আর এই মাস্ক বিতরণ করা হচ্ছে গরীব, অসহায়, খেটেখাওয়া মানুষের মাঝে। সাথে হ্যান্ড স্যানিটাইজার, সাবান, হ্যান্ডগ্লাভসও দেওয়া হচ্ছে। ইতিমধ্যে এই ব্যতিক্রমী মাস্ক এলাকায় ব্যাপক সাড়া ফেলেছে।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আহবায়ক ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য জিয়াউল হাচান তেনজিন বাগেরহাট২৪কে জানান, বিজয়ের পতাকা দিয়ে তারা করোনা যুদ্ধে জয়ী হবেন বলে আসাবাদী। প্রথম পর্যায় এক হাজার মাস্ক তৈরী করা হয়েছে। মাস্কসহ চার আইটেমের একটি প্যাকেজ গরীব, অসহায়দের পাশাপাশি অন্যদেরও দেওয়া হচ্ছে।

তেনজিন জানান, করোনা প্রতিরোধে সচেতনতা সৃষ্টিতে সংগঠনের সদস্য সচিব ও ইউপি সদস্য আহমদ উল্লাহ সানিসহ তাদের কর্মীরা বিভিন্ন এলাকায় প্রচার-প্রচারণা চালাচ্ছে। পরিস্থিতি সাভাবিক না হওয়া পর্যন্ত তাদের এই সচেতনতামূলক প্রচার ও করোনা উপকরণ বিতরণ অব্যাহত থাকবে।

তাদের এই কার্যক্রমে সহযোগীতা করছেন শিক্ষক নেতা শহিদুল ইসলাম, মুক্তিযোদ্ধা সন্তান ও ইউপি সদস্য সাজেদুর রহমান আজাদ, শ্রমিকলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক তাইজুল ইসলাম মিরাজ, তাঁতীলীগের সাবেক আহবায় মো. শাহিন হোসেন, ইউপি সদস্য ছগির পহলান, ছাত্রলীগ নেতা হাসান হাওলাদার, ইমাম তালুকদার, আরিফুল ইসলাম বাবু মোল্লা ও সাব্বির আল হাসান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত