মোংলায় করোনা ভাইরাস প্রতিরোধে নানা উদ্যোগ নৌ-বাহিনীর

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৩:০৪ পিএম, সোমবার, ৩০ মার্চ ২০২০ | ৪৮১

করোনা ভাইরাসের সংক্রমন থেকে রক্ষায় মোংলা পৌর এলাকায় জীবাণু নামক ঔষধ ছিটিয়েছে নৌ বাহিনী কন্টিনজেন্ট সদস্যরা । সোমবার সকাল থেকে রাস্তায় এই কার্যক্রম পরিচালনা করা হয়। এসময় মোংলা পৌর শহরের মেইন মেইন সড়কে জরুরী চলাচলকারী সকল পরিবহনে জীবানু নাশক ওষুধ ছিটানো হয়। পাশাপাশী মানুষদের করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সাধারন জনগনের নিরাপত্তার স্বার্থে সচেতনতা মুলক প্রচার ও মাস্ক বিতরন করেন নৌ-সেনারা।

লেফটেন্যান্ড কমান্ডার তানভির আহাম্মেদ খান বাগেরহাট২৪কে জানান, ইতি পুর্বে মোংলা এলাকায় বসবাসরত ১৫০ জন হত দরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করা হয়েছে। পর্যাক্রমে সরকারের নির্দেশনা মাতাবেক অসহায় ও দরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতারন করা হবে।

এছাড়া বানৌজা দ্বিগরাজ নৌঘাটি,দ্বিগরাজ বাজার ও এর আশপাশ এলাকায় করোনা ভাইরাসের সংক্রমন থেকে রক্ষায় জীবাণু নামক ঔষধ ছিটিনো হয়েছে। সোমবার সকাল থেকে পৌর শহর এলাকায় সকল সড়কে এ জীবানুনাষক ঔষধ ছিটানো হয়েছে। এদিকে মোংলায় জন সাধারনের মাঝে সচেতনতা সৃষ্টি, সামাজিক দুরুত্ব ও প্রবাসীদের হোম কোয়ারেন্টাইনে থাকা নিশ্চিত করন এবং একান্ত প্রয়োজন ছাড়া বাড়ীর বাহিরে অবস্থানের ক্ষেত্রে মুখে মাস্ক পরিহিত করনের জন্য নির্দেশনা প্রদান করেন নৌ-সদস্যরা। যতো দিন পর্যন্ত করোনা ভাইরাসের প্রভাব থাকবে ততোদিন নৌবাহিনীর এ কর্যক্রম অব্যাহত থাকবে বলে জানান নৌ-বাহিনীর এ কর্মকর্তা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত