বাগেরহাট-৪ আসন উপ-নির্বাচন

বিএনপির প্রার্থীর কাছ থেকে পৌর কর না নেওয়ার অভিযোগ

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৮:৫৪ পিএম, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী ২০২০ | ৫৩৮

বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) আসনের উপ-নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী কাজী খাইরুজ্জামান শিপনের কাছ থেকে পরিকল্পিত ভাবে পৌর কর না নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বাগেরহাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে বিএনপির প্রার্থী কাজী খাইরুজ্জামান শিপনের পক্ষে লিখিত বক্তব্যে এমনই অভিযোগ করেন তার আইনজীবী এ্যাড. শেখ মোসারেফ হোসেন মন্টু।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য ও সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, কাজী খাইরুজ্জামান শিপন বিএনপির মনোনীত প্রার্থী। বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) আসনে তার ব্যপক জনপ্রিয়তা রয়েছে। তার এ জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে প্রতিপক্ষ আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর পক্ষ নিয়ে মোরেলগঞ্জ পৌর কর্তৃপক্ষ পূর্ব পরিকল্পিত ভাবে পৌরকর পরিশোধের ক্ষেত্রে তাকে ডিপাল্টর দেখানোর জন্য নানা অতৎপরতা চালিয়ে যাচ্ছে।

সংবাদ সম্মেলনে এ্যাড. শেখ মোসারেফ হোসেন মন্টু আরও বলেন, ইতিপূর্বে মোরেলগঞ্জ পৌরসভা কর্তৃপক্ষ কাজী খাইরুজ্জামান শিপনকে পৌরকর বিল প্রদান করে নাই। কিন্তু গত (২৪ ফেব্রুয়ারি ২০২০) এ মোরেলগঞ্জ পৌর কর্তৃপক্ষ তাকে ২৮,১৩৭ টাকার একটি কর বিল প্রদান করে। দুঃখের বিষয় ঐ বিল তিনি পরিশোধ করতে চাইলে পৌর কর্তৃপক্ষ তার কাছ থেকে কোন কর গ্রহন করেন নাই।

পরে তিনি বিল দিতে ব্যার্থ হয়ে রুপালী ব্যাংক (মোরেলগঞ্জ শাখা) এ বিল দিতে গেলে ব্যাংক তার কাছ থেকে কোন প্রকার বিল গ্রহনে অপারগতা প্রকাশ করে। এসময় তিনি বিল না গ্রহনের বিষয়ে ব্যাংক কর্তৃপক্ষের কাছে জানতে চাইলে তারা জানান, মোরেগঞ্জ পৌরসভা থেকে কাজী খাইরুজ্জামান শিপন এর পৌর কর বিল না গ্রহনের জন্য মৌখিক ভাবে আমাদের জানানো হয়েছে।

কাজী খাইরুজ্জামান শিপন যাতে নির্বাচনে অংশ নিতে না পারে এর জন্য তার প্রতিপক্ষ প্রার্থী তার বিরুদ্ধে এ ধরনের ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেন এ্যাড. শেখ মোসারেফ হোসেন মন্টু।

উল্লেখ্য, গত রোববার (২৩ ফেব্রুয়ারি) বাগেরহাট-৪ আসনের উপ-নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই শেষে উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা সময় মত পৌর কর পরিশোধে ব্যর্থতা ও খেলাপিঋণ থাকার অভিযোগে বিএনপি মনোনীত প্রার্থী কাজী খায়রুজ্জামান শিপনের মনোনয়ন পত্রটি বাতিল করেন। এসময় ২৬ তারিখের মধ্যে নির্বাচন কমিশন বরাবর প্রার্থীতা ফিরে পেতে নির্দিষ্ট ফরমে আবেদন করতে পারবেন বলে জানানো হয়। ২৯ তারিখের মধ্যে এ আবেদনের নিষ্পত্তি করবেন নির্বাচন কমিশন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত