রাত পোহালেই পরীক্ষা

২২ মাদ্রাসা শিক্ষার্থীরা এখনও হাতে পায়নি প্রবেশ পত্র

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৭:৪৭ পিএম, রোববার, ২ ফেব্রুয়ারী ২০২০ | ১৩০৬

৩ ফেব্রুয়ারি ২০২০, সোমবার। একযোগে সারাদেশে শুরু হচ্ছে এসএসসি ও মাদ্রাসা দাখিল সমমানের সকল পরীক্ষা। এ পরিক্ষায় সকল পরীক্ষার্থীরা যখন লেখাপড়ায় ব্যস্ত। তখন প্রবেশপত্র না পেয়ে দূশ্চিন্তায় ভুগছেন মোংলার ২২ দাখিল পরীক্ষার্থী। শুধু পরীক্ষার্থীরা নয় দূশ্চিন্তাগ্রস্থ হয়ে পড়েছে তাদের পরিবারের লোকেরাও।

এমন ঘটনা মোংলার চৌরিডাঙ্গা আহমাদিয়া দাখিল মাদ্রাসার ২২ শিক্ষার্থীর ক্ষেত্রে। রবিবার (০২ ফেব্রুয়ারি) সন্ধ্যে ৭টা পর্যন্ত তারা প্রবেশপত্র হাতে পায়নি। মাদরাসা কর্তৃপক্ষের অবহেলায় শিক্ষার্থীদের প্রবেশপত্র আসেনি বোর্ড থেকে এমন অভিযোগ করেছেন শিক্ষার্থীরা। এদিকে প্রবেশপত্র না পেয়ে মাদরাসা কর্তৃপক্ষের বিরুদ্ধে মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে লিখিত অভিযোগ করেছে শিক্ষার্থীরা।

পরীক্ষার্থীরা বাগেরহাট২৪কে বলেন, অনেক স্বপ্ন নিয়ে পড়াশুনা করেছি। মাদরাসার স্যাররা যখন যে টাকা ও যে তথ্য চেয়েছে তাই দিয়েছি। যা করতে বলেছে তাই করেছি। তারপরও আমাদের প্রবেশপত্র আসেনি। যেকোন মূল্যে আমরা পরীক্ষা দিতে চাই।

মাদরাসার পরীক্ষার্থী সুমাইয়া আক্তারের পিতা শওকাত শেখ বাগেরহাট২৪কে বলেন, এই মাদরাসা থেকে এবার ২২জন শিক্ষার্থী দাখিল পরীক্ষা দেওয়ার কথা ছিল। এর মধ্যে কোন শিক্ষার্থীর প্রবেশপত্র আসেনি। আমার মেয়ে যদি পরীক্ষায় অংশগ্রহন না করতে পারে তাহলে আমি আদালতের আশ্রয় নিব বলেন ওই অভিভাবক।

পরীক্ষার্থী মুজাহিদ হাওলাদার বাগেরহাট২৪কে বলেন, মাদ্রাসার সুপার ইচ্ছেকৃত ভাবে রেজিষ্ট্রেশনে আমার পিতার নাম ভুল লিখে বোর্ডে পাঠান। পরে ভুল সংশোধনের জন্য ৩ হাজার ৫শ’ টাকা নেন সুপার। এরপরেও আমার প্রবেশপত্র আসেনি। পরীক্ষা দিতে পারব কিনা জানিনা।

আরেক পরীক্ষার্থী আয়শা আক্তার বাগেরহাট২৪কে বলেন ২ হাজার ৫শ’ টাকা দিয়ে ফরম ফিলাপ করেছি। কিন্তু আমাদের প্রবেশপত্র আসেনি।

মাদ্রাসার সহকারী সুপার আব্দুল হালিম বাগেরহাট২৪কে বলেন, পরীক্ষার এক সপ্তাহ আগে প্রবেশ পত্র দেয়ার কথা থাকলেও আমরা এখন পর্যন্ত দিতে পারিনি। কারণ বোর্ড থেকে প্রবেশপত্র আসেনি। মাদ্রাসা ব্যবস্থাপনা কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম বাগেরহাট২৪কে বলেন যেকোন মূল্যে শিক্ষার্থীদের পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করতে সুপারকে বলেছি। এ বিষয়ে আমরা মাদরাসায় জরুরী সভাও করেছি।

বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ শাহিনুজ্জামান বাগেরহাট২৪কে বলেন, আমরা ইতোমধ্যে বিষয়টি জানতে পেরেছি। মাদ্রাসা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের সাথে কথা বলেছি। বিশেষ বিবেচনায় ওই শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়ার বিষয়ে আশ্বাস দেন এই কর্মকর্তা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত