ব্যক্তি উদ্যোগে চোখের আলো ফিরে পেলো ৪ হাজার ৭ শত নারীপুরুষ

স্টাফ রির্পোটার

আপডেট : ০৫:১০ পিএম, বুধবার, ১৫ জানুয়ারী ২০২০ | ৫৫১

‘অন্ধত্ব প্রতিরোধ করুন’ শ্লোগানকে সামনে রেখে সেভ দ্যা সুন্দরবন ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন ড. শেখ ফরিদুল ইসলামের সম্পূন্য আর্থিক সহযোগীতায় এবারও বাগেরহাটের রামপাল ও মোংলা উপজেলার ২শত ২০ জন রোগীর চোখের অপারেশন মঙ্গল ও বুধবার ঢাকার লায়ন্স চক্ষু হাসপাতালে সম্পন্ন হয়েছে।

গত ২৫ ডিসেম্বর বাগেরহাটের রামপালের বড়দিয়া স্কুলে আই ক্যাম্প থেকে এসব রোগীদের বাছাই শেষে চোখের অপারেশনের জন্য ঢাকায় নেয়া হয়। এনিয়ে ড. শেখ ফরিদের উদ্যোগে গত ১২ বছরে বাগেরহাটের রামপাল ও মোংলার ৪ হাজার ৭ শত নারী-পুরুষ তাদের চোখের আলো ফিরে পেলো। চোখে দেখতে পেরে এসব মানুষ স্বাভাবিক জিবনযাপন করছেন।

ঢাকা মেগা সিটি লায়ন্স ক্লাবের উদ্যোগে ও বাংলাদেশ লায়ন্স ফাউন্ডেশন এবং লায়ন ড. শেখ ফরিদুল ইসলামের আর্থিক সহযোগীতায় ২০০৯ সাল থেকে বিনামূল্যে মোংলা-রামপালের সাধারণ মানুষকে চোখের চিকিৎসা দেয়া হচ্ছে। দীর্ঘ এক যুগ ধরে লায়ন ফরিদের এ মানবতার সেবার মধ্যদিয়ে এ এলাকার ৪ হাজার ৭ শত নারী-পুরুষের চোখের আপারেশনের পাশাপাশি প্রায় ২৫ হাজার মানুষ বিনা মূল্যে চোখের চিকিৎসা ও অসুধ পেয়েছেন।

মোংলা ও রামপালের ২শত ২০ জন রোগীর চোখের অপারেশন কার্যক্রমের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী। বক্তব্য রাখেন ঢাকা মেগা সিটি লায়ন্স ক্লাবের পরিচালক লায়ন খন্দকার মোবারক হোসেন ও সভাপতি লায়ন ড. শেখ ফরিদুল ইসলাম, আই ক্যাম্পের প্রধান সমন্বয়কারী খান আলী আজম প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, মানুষের চোখের আলো ফিরে পেতে সাহায্য করাই হচ্ছে সবচেয়ে উত্তম কাজ। যেটা ড. শেখ ফরিদুল ইসলাম দীর্ঘ ১২ বছর ধরে অব্যাহত রেখেছেন। সমাজের সুবিধা বঞ্চিত মানুষ এতে উপকৃত হচ্ছেন। মানুষের সেবা করলে আল্লাহ খুশি হন এবং এটা একটা অন্যতম বড় ইবাদতও। তার এই কাজকে সাধুবাদ জানাই এবং আশা করি সকলে মিলে সহযোগীতা করলে এবং তার পাশে থাকলে সে এই কার্যক্রম অব্যাহত রাখতে সক্ষম হবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত