শরণখোলায় ২৮হাজার শিক্ষার্থী পেল বিনামূল্যের নতুন পাঠ্যবই

মহিদুল ইসলাম, শরণখোলা প্রতিনিধি

আপডেট : ০৪:২২ পিএম, বুধবার, ১ জানুয়ারী ২০২০ | ৭০৫

বাগেরহাটের শরণখোলায় বছরের শুরুতেই প্রায় ২৮হাজার শিক্ষার্থী পেল নতুন পাঠ্যবই। উপজেলার ১৬০টি শিক্ষা প্রতিষ্ঠানে আনুষ্ঠানিকভাবে শিক্ষার্থীদের হাতে বিনা মূল্যের এ বই তুলে দেওয়া হয়। বই বিতরণকালে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে উৎসবমূখর পরিবেশে বিরাজ করে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, শরণখোলার চারটি ইউনিয়নে ১১৪টি প্রাথমিক বিদ্যালয় এবং সাতটি কিন্ডার গার্টেন স্কুলের মোট ১৪ হাজার ৭০০শিক্ষার্থীকে নতুন বই দেওয়া হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস জানায়, ২০টি মাধ্যমিক বিদ্যালয়ের সাত হাজার ৫৩৫জন এবং ১৯টি মাদরাসার পাঁচ হাজার ৫৭০জন শিক্ষার্থীকে স্ব স্ব প্রতিষ্ঠানে আনুষ্ঠানিকভাবে বই বিতরণ করা হয়েছে।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরদার মোস্তফা শাহিন বাগেরহাট২৪কে বলেন, বছরের প্রথম দিনে সারা দেশের শিক্ষার্থীদের হাতে একযোগে নতুন পাঠ্যবই বিতরণ বর্তমান সরকারের অন্যতম একটি সাফল্য। তরই ধারাবাহিকতায় এবং সরকারের এই যুগান্তকারি উদ্যোগকে সফল করতে শরণখোলার সকল প্রাথমিক ও মাধ্যমিক স্কুল-মাদরাসায় বই উৎসব পালিত হয়েছে। কোমলমতি শিক্ষার্থীর হাতে তুলে দেওয়া হয়েছে নতুন পাঠ্যবই। বিনা মূল্যে নতুন বই হাতে পেয়ে শির্ক্ষাীদের মাঝেও আনন্দের ধারা বইতে দেখা গেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত