শরণখোলা আ.লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান

কামাল উদ্দিন আকন চলে গেলেন না ফেরার দেশে

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ১২:১৭ পিএম, বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর ২০১৯ | ৯২২

শরণখোলা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. কামাল উদ্দিন আকন (৬৫) ইন্তেকাল কেরেছন (ইন্নাল্লিাহি ওয়া ইন্না ইলইহি রজিউন)। আজ (বৃহস্পতিবার) ভোররাত সাড়ে তিনটার দিকে উপজেলা পরিষদের সরকারি বাসভবনে অবস্থানকালে হঠাৎ অসুস্থ হলে এ্যাম্বুলেন্সযোগে দ্রুত খুলনার বেসরকারি হাসপাতাল ফোরটিকসে নেওয়ার পর সকাল সাড়ে পাঁচটায় চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। মরহুমের বড় ছেলে রায়হান উদ্দিন শান্ত ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজমল হোসেন মুক্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে, এক মেয়ে, শতবর্ষি বাবা, তিন ভাইসহ অসংখ্য আত্মীয়-স্বজন, রাজনৈতিক সহচর ও গুণগ্রাহী রেখে গেছেন। কামাল উদ্দিন আকন উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান শতবর্ষি মো. নাছির উদ্দিন আকনের মেজ ছেলে এবং বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শহীদ মনিরুজ্জামান বাদলের বড়ভাই।

বর্ষিয়ান এ রাজনীতিক ১৯৭০ সালে তৎকালিন থানা ছাত্রলীগের সাধারন সম্পাদক ছিলেন। ১৯৭২ সালে রায়েন্দা পাইলট হাইস্কুল থেকে এসএসসি পাস করেন। বর্তমান সময় পর্যন্ত উপজেলা আওয়ামীলীগের টানা ১৫বছর ধরে সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়া কামাল উদ্দিন আকন রায়েন্দা উনিয়নের সদর ওয়ার্ডের ইউপি সদস্য এবং পরে দুইবার ইউপি চেয়ারম্যান এবং তিনবার উপজেলা পরিষদের চেয়াম্যান নির্বাচিত হন।

কামাল উদ্দিন আকনের মৃত্যুর সংবাদ মুহূর্তের মধ্যে সর্বত্র ছড়িয়ে পড়লে দলমত নির্বিশেষে সর্বস্তরের মানুষের মাঝে শোকের ছায়া নেমে আসে। মরহুমের মরদেহ সকাল ১০টা ২২মিনিটে খুলনা থেকে এ্যাম্বুলেন্সে শরণখোলায় এসে পৌঁছালে, কফিন রাখা হয় তার রায়েন্দা বাজারস্থ পূর্বমাথার নিজ বাড়িতে। তাকে শেষবারের মতো দেখার জন্য সেখানে মানুষের ঢল নামে এবং এক হৃদয়বিদারক পরিস্থিতির সৃষ্টি হয়। উপস্থিত সবার মাঝে শোকের ছায়া নেমে আসে।

এদিকে, মরহুমের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন ও শোকপ্রকাশে উপজেলার সদরের রায়েন্দা বাজারের ব্যবসায়ীরা সমস্ত দোকানপাট বন্ধ ঘোষনা করেছেন।

আজ বাদ আসর উপজেলা সদরের রায়েন্দা সরকারি পাইলট হাইস্কুলের বড়মাঠে জানাজা শেষে মরহুমের মরদেহ রায়েন্দা বাজারস্থ পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত