মোরেলগঞ্জে পুটিখালী ইউপি চেয়ারম্যান বহাল

মোরেলগঞ্জ সংবাদদাতা

আপডেট : ০৫:০৫ পিএম, সোমবার, ৪ ডিসেম্বর ২০১৭ | ২৫৭০

মোরেলগঞ্জ উপজেলার পুটিখালী ইউনিয়নের চেয়ারম্যান শাহচান মিয়া শামীম স্বপদে পুনরায় বহাল হয়েছেন। শাহচান মিয়া শামীমের হাই কোর্টে রিট পিটিশনের প্রেক্ষিতে তার সাময়িক বরখাস্তের আদেশ ৬ মাসের জন্য স্থগিত ঘোষনা করেছে।

স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ)আইন ২০০৯ এর ধারা ৩৯ মোতাবেক তাকে ২২ নভেম্বর ৯৫২নং স্মারকমূলে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। আর এ আদেশে সংক্ষুব্দ হয়ে তিনি ২৮ নভেম্বর মাননীয় হাইকোর্ট বিভাগে ১৭০৬৮/২০১৭ নং রিট পিটিশন মামলা দায়ের করেন। আর এ রিট পিটিশনের প্রেক্ষিতে তার সাময়িক বরখাস্তের আদেশ ৬ মাসের জন্য স্থগিত ঘোষনা করেছে হাই কোর্ট।

এর আগে ২২ নভেম্বর স্থানীয় সরকার ,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের উপ-সচিব মো.মাহাবুবুর রহমানের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে বরখাস্তের আদেশ দেন। তার বিরুদ্ধে আণীত নানা দুর্নীতির অভিযোগ উত্থাপন ও ইউনিয়ন পরিষদের ১১ জন ইউপি সদস্য তার বিরুদ্ধে অনাস্থা প্রদান করেন। আর এ অভিযোগের প্রেক্ষিতে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ)আইন-২০০৯ এর ৩৯ ধারা অনুযায়ী উপজেলা নির্বাচন অফিসার কর্তৃক বিশেষ সভা করে গোপন ব্যালটের মাধ্যমে অনাস্থা প্রস্তাবের পক্ষে বিপক্ষে ভোট গ্রহন করা হয়। ভোটে অনাস্থা প্রস্তাবের পক্ষে ১১ ভোটই পড়ে।

প্রজ্ঞাপনে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯এর ৩৫(২) ধারা অনুযায়ী মোরেলগঞ্জ উপজেলা নিবার্হী অফিসারকে পুটিখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের পদ শূণ্য ঘোষনা গেজেট বিজ্ঞপ্তি জারি করতে বলেছে স্থানীয় সরকার মন্ত্রনালয়। মন্ত্রনালয়ের নির্দেশ মোতাবেক উপজেলা নির্বাহী অফিসার পদটি শূণ্য ঘোষনা করে গেজেট বিজ্ঞপ্তি জারি করেছেন।

ইউপি চেয়ারম্যান মো.শাহচান মিয়া শামীম জানান, তিনি তার কার্যক্রম যথাযথভাবে পালন করতে নানা প্রতিবন্ধকতার সম্মুখীন হচ্ছেন। একটি মহল তার কাছ থেকে অবৈধ সুবিধা নিতে না পেরে নানা ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত