কোস্টগার্ডের অভিযান

সুন্দরবনের ২দস্যু আটক,অপহৃত ৩ জেলে উদ্ধার

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৫:১৮ পিএম, বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০১৯ | ৬৪০

সুন্দরবনের চাঁদপাইরেঞ্জের ডাকাতিয়া খাল এলাকা থেকে দস্যু রফিক বাহিনীর দু’সদস্যকে আটক করেছে কোস্টগার্ড। একই সঙ্গে দস্যু গ্রুপটির হাতে জিম্মি থাকা ৩ জেলেকে উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে কোস্টগার্ডের হারবাড়িয়া টহল দলের সদস্যরা এ অভিযান চালায় বলে জানা গেছে।

সন্ধ্যায় কোস্টগার্ড (মোংলা) পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা লে.ইমতিয়াজ আলম বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, বিকালে কোস্টগার্ডের টহল দলের সদস্যরা সুন্দরবনে নিয়মিত অভিযান চলাকালে জেলেদের মাধ্যমে ৩ জেলে দস্যুদের হাতে অপহৃত হওয়ার খবর পায়। এমন খবরের ভিত্তিতে হারবাড়িয়া ফরেস্ট অফিসের অদূরে ডাকাতিয়া খালে তল্লাশী চালিয়ে একটি সন্দেহভাজন নৌকা চ্যালেঞ্জ করে কোস্টগার্ড। এ সময় দস্যু গ্রুপের সদস্যরা পালিয়ে যাওয়ার চেস্টা করলে ধারালো অস্ত্রসহ দু’দস্যুকে আটক ও জিম্মি ৩ জেলেকে উদ্ধার করা হয়।

দস্যুরা হলো,খুলনা জেলার দিগলিয়া উপজেলার হোসেন শেখ (২৮) ও রুবেল শেখ (২১)। আর উদ্ধার জেলেরা হলো,মোংলা উপজেলার সোনাইলতলা গ্রামের শাহজাহান(৬০), একই উপজেলার দক্ষিন চিলা গ্রামের আশরাফ (৬০) এবং রামপাল উপজেলার অজিত মজুমদার(৫৫)। এ তিন জেলেকে ৬০ হাজার টাকা মুক্তিপনের দাবিতে দু’দিন আগে অপহরন করে দস্যু রফিক বাহিনীর সদস্যরা।

আটক দস্যুদের বৃহস্পতিবার সন্ধ্যায় মোংলা থানায় সোপর্দ করা হয়েছে। অপর দিকে উদ্ধার জেলেদের পুলিশের মাধ্যমে তাদের পরিবারে হস্তান্তর করা হবে বলে কোস্টগার্ড জানায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় ডাকাতি মামলার প্রক্রিয়া চলছিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত