গ্রেফতার-২

শরণখোলা প্রেসকাবের সভাপতির ওপর হামলা

শরণখোলা সংবাদদাতা

আপডেট : ০৮:৩০ পিএম, শনিবার, ২৫ নভেম্বর ২০১৭ | ১২৫৮


শরণখোলা প্রেসকাবের সভাপতি ইসমাইল হোসেন লিটনের উপর হামলা চালিয়ে আহত করেছে দুর্বৃত্তরা। তাকে গুরুতর অবস্থায় শরণখোলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। শুক্রবার দুপুর ১২টার দিকে উপজেলা সদর রায়েন্দা বাজারে এ ঘটনা ঘটেছে। এঘটনায় তিনজনকে আসামী করে ওইুদিন রাতে শরণখোলা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। পুলিশ ঘটনার সঙ্গে জড়িত দু’জনকে আটক করে শনিবার সকালে আদালতের মাধ্যমে বাগেরহাট জেলা কারাগারে পাঠিয়েছে।


জানা গেছে, ২০১২ সালে প্রতিষ্ঠিত শরণখোলা আইডিয়াল ইনষ্টিটিউট নামের আধুনিক শিক্ষা প্রতিষ্ঠানটি মানসম্মত লেখাপড়ায় খুব অল্প সময়ের মধ্যে সুনাম অর্জন করে। এ কারনে বর্তমান সরকারের প্রধান মন্ত্রী শেখ হাসিনা ৯০ শতক খাস জমি ওই শিক্ষা প্রতিষ্ঠানের নামে বরাদ্দ দেন। একটি স্বার্থান্বেষী মহল ওই জমি নিজেদের দাবি করে বাগেরহাট দেওয়ানী আদালতে একটি মামলা দায়ের করে। মামলা চলমান থাকা অবস্থায় শুক্রবার দুপুর ১২টার দিকে রায়েন্দা বাজারস্থ শেখ মো. সুকুর আলীর ছেলে মাসুদ শেখের (৩৫) নেতৃত্বে একদল দুর্বৃত্ত আইডিয়াল ইনষ্টিটিউটের জমিতে ঘর নির্মানের প্রস্তুতি নেয়। এসময় ইসমাইল হোসেন লিটন শরণখোলা আইডিয়াল ইনিষ্টিটিউটের ম্যানেজিং কমিটির সদস্য হিসাবে এতে বাধা দিলে দুর্বৃত্তরা দা ও লাঠিসোটা নিয়ে তার ওপর হামলা চালায়। তার বুকে ও মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত এবং হাতে রক্তাক্ত জখম হয়। পরে স্থানীয়রা এগিয়ে এসে তাকে শরণখোলা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করেন।

মাসুদ শেখ (৩৫) ও আরিফুল ইসলাম শাকিল (২০) নামে দু’জনকে গ্রেফতার

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবিরুল ইসলাম বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, ঘটনায় জড়িত মাসুদ শেখ (৩৫) ও আরিফুল ইসলাম শাকিল (২০) নামে দু’জনকে গ্রেফতার করা হয়েছে। ঘটনাস্থল তদন্ত করে লাঠি সোটা আলামত হিসাবে জব্দ করা হয়েছে।

এদিকে, ঘটনার প্রতিবাদে শনিবার দুপুরে খোলা প্রেসকাবে এক জরুরী সভা কাবের সহ-সভাপতি হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় সাংবাদিকরা ইসমাইল হোসেন লিটনের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত