মোল্লাহাট-চিতলমারী সীমানা বিরোধের মিথ্যা সংবাদ প্রকাশে

মোল্লাহাটে এলকাবাসীর প্রতিবাদ সমাবেশ

মোল্লাহাট প্রতিনিধি

আপডেট : ০৫:৩৪ পিএম, রোববার, ৮ সেপ্টেম্বর ২০১৯ | ১১৩০

অতি-সম্প্রতি একটি জাতীয় দৈনিকে মোল্লাহাট-চিতলমারীর মাঝে সীমানা সংক্রান্ত বিরোধের মিথ্যা সংবাদ প্রকাশের ঘটনায় প্রতিবাদ সমাবেশ করেছে সংশ্লিষ্ট এলাকাবাসী। সীমানা সংক্রান্ত বিরোধে মোল্লাহাটের দত্তডাঙ্গা এলাকার প্রভাবশালী দ্বারা চিতলমারীর আড়–য়ামাছুয়া এলাকার “৫০’টি জেলে পরিবারকে অত্যাচার” এমন সংবাদ প্রকাশের বিষয় নজরে পড়ায় পূর্ব প্রস্তুতি ছাড়াই রবিবার দুপুরে স্থানীয় মঙ্গলের চা দোকান চত্বরে এ সমাবেশ হয়।


এ খবরে সরেজমিনে গেলে স্থানীয় নির্মল (নিলু) ওঝা (৭৫), পাগল হালদার (৬৮), বুদ্ধিমন্ত্র ওঝা (৬০), রতন ওঝা (২৮), মনিমহন রায় (৬০), মিরা বিশ্বাস, (৪৫), মিনতি বিশ্বাস (৬৫) ও প্রভাতী বালা (৭৫)সহ অনেকে বলেন-চিতলমারীর আড়–য়ামাছুয়া এবং মোল্লাহাটের দত্তডাঙ্গা কেবল একটি রাস্তার এপার-ওপার। এখানে কোন সীমানা সংক্রান্ত বিরোধ নেই। এ দুই গ্রামের মানুষের মাঝে সম্প্রীতির বন্ধন চলে আসছে। অতীতেও কোন বিরোধ ছিলো না এখনও নেই। তবে, পারিবারিক বিরোধ কারো সাথে কারো থাকতে পারে, সেটাকে সীমানা সংক্রান্ত বিরোধ বলে দুটি গ্রাম ও সম্প্রীতির সমাজকে ভেঙ্গে অশান্তি ও অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি চেষ্টায় উর্দ্ধতন কর্তৃপক্ষ এবং সাংবাদিকদের কাছে যে, বা যারা মিথ্যা তথ্য দিয়েছে তাদের নিন্দা জানান উল্লেখিত সকলে।

এবিষয়ে মোল্লাহাট উপজেলা চেয়ারম্যান শাহিনুল আলম ছানা বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন,মোল্লাহাটের সঙ্গে চিতলমারীর সীমানা সংক্রান্ত কোন বিরোধ নাই।


মোল্লাহাটের সংশ্লিষ্ট আটজুড়ি ইউপি চেয়ারম্যান মোঃ মশিউর রহমান মিয়া বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন,চিতলমারীর সঙ্গে সিমানা সংক্রান্ত বিরোধ নেই।


চিতলমারীর সংশ্লিষ্ট বড়বাড়িয়া ইউপি চেয়ারম্যান মোঃ মাসুদুর রহমান মোবাইল ফোন রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত