স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে এসডিজি বাস্তবায়ন করা সম্ভব

পি কে অলোক,ফকিরহাট

আপডেট : ০৮:০১ পিএম, বুধবার, ২৮ আগস্ট ২০১৯ | ৫৫৯

স্থানীয় সরকার বিশেষজ্ঞ ও উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ বলেছেন, স্বচ্ছতার ও জবাবদিহিতার মাধ্যমে কাজ করলে এসডিজি বাস্তবায়ন করা সম্ভব হবে। তিনি বুধবার সকালে ৬৯তম বুনিয়াদি প্রশিক্ষন কোর্সে অংশগ্রহনকারী প্রশিক্ষনার্থীদের মাঠ সমীক্ষা কার্যক্রমের অংশ হিসেবে বেতাগা ইউনিয়ন পরিষদের কার্যক্রম সম্পর্কে বাস্তব ধারনা অর্জন সম্পর্কিত ইউনিয়ন পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

তিনি বলেন, উন্মুক্ত ওয়ার্ড সভায় তৃনমূলের জনগনের যে চাহিদার কথা উঠে আসে তা নিরুপন করে বাস্তবায়ন করলে জনগন ক্ষমতায়ীত হবে। আর তারা ক্ষমতায়ীত হলে স্থানীয় সরকার শক্তিশালি হবে। উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ শাহানাজ পারভীন এর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন ও বক্তৃতা করেন, পুলিশের হেডকোয়াটার্স এর সহকারী পুলিশ সুপার তরিকুল ইসলাম, পুলিশ সদর দপ্তরের সহকারী পুলিশ সুপার সৌম্য শেখর পাল, সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মানস চন্দ্র দাস ও সহকারী কমিশনার ট্রেইনি আব্দুল খালেক পাটোয়ারী।

বেতাগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইউনুস আলী শেখ এর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান নির্মলেন্দু দেবনাথ, সিআইজি ফোরামের সাধারন সম্পাদক মোঃ নাজমুল হুদা, পল্লি উন্নয়ন ও অবকাঠামো রক্ষনা বেক্ষন সংক্রান্ত স্থায়ী কমিটির সদস্য আনন্দ কুমার দাশ, প্রধান শিক্ষক নিখিল চন্দ্র দাশ, প্রধান শিক্ষক প্রদ্যুৎ কুমার দাশ, ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি অলিপ কুমার দাশ, সংরক্ষিত মহিলা সদস্যা রাফেজা বেগম ও কামরুন্নাহার নীপা প্রমুখ। এসময় ইউনিয়ন পরিষদের ১৪টি স্ট্যাডিং কমিটির সভাপতি সদস্য শিক্ষক র্সাবাদিক জনপ্রতিনিধি সহ সুশীল সমাজের বিভিন্ন নের্তৃবৃন্দরা উপস্থিত ছিলেন। শেষ তারা বেতাগার সুপ্রিয় পানি ব্যাবস্থাপনা, শেখ হেলাল উদ্দীন ইর্কো পার্ক, নিজেস্ব অর্থায়নে নির্মিত ৪টি একাডেমিক ভবন, জমি আছে ঘর নাই প্রকল্পের ঘর, অর্গানিক বেতাগা ও মানসম্মাত স্যেনিটারী ল্যাট্রিন ব্যাবস্থাপনা সহ বিভিন্ন প্রকল্প পরির্দশন কওে সন্তোষ প্রকাশ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত