মোংলায় উপমন্ত্রী হাবিবুন নাহার

মায়ের বুকের দুধই শিশু সন্তানের শ্রেষ্ঠ খাদ্য

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৬:০২ পিএম, শনিবার, ৩ আগস্ট ২০১৯ | ৪৭১

মায়ের বুকের দুধের কোন বিকল্প নেই, তবে বুকের দুধ বৃদ্ধি করার জন্য মাকে সচেতন থাকতে হবে। একটি শিশু জন্মের পর থেকে ঠিকমত তার মায়ের দুধ খেতে পারলে সেই শিশুর মেধা বিকাশের কোন ঘাটতি থাকেনা। শিশু সুস্থ’ ও শক্তিশালী হয়ে বেড়ে ওঠে মেধাবী ও সুসাস্থ্যের অধিকারী হয়।

শনিবার সকাল সাড়ে ১০টায় মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে’র সভাকক্ষে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার একথা বলেন।

এবারের প্রতিপাদ্য “শিশুকে মাতৃদুগ্ধ পান করাতে মাতা-পিতাকে উৎসাহিত করুন” এ উপলক্ষে সপ্তাহ ব্যাপি বিভিন্ন কর্মসুচি হাতে নিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। সারা দেশের ন্যায় ১ আগাষ্ট থেকে আগামী ৭ আগাষ্ট পর্যন্ত চলবে তাদের এ কর্মসুচি। তার মধ্যে ৩ আগাষ্ট সকাল সাড়ে ১০টায় র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

স্বাস্থ্য কমপ্লেক্সে’র আলোচনা সভায় মোংলা উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, নির্বাহী কর্মকর্তা মোঃ রাহাত মান্নান, মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস কামরুন নাহার হাই, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নবনিতা দত্ত, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সুনিল কুমার বিশ্বাস, সাধারন সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন, থানা মুক্তি যোদ্ধা ডেপুটি কমান্ডার শেখ আব্দুর রহমান, পৌর যুবলীগ সভাপতি শেখ কামরুজ্জামান জসিম, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জিবিতেষ বিশ্বাস, প্যাথলজী বিভাগের অনিমেষ শাহ, স্বাস্থ্যকর্মী উজ্জল বিশ্বাসসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও প্রায় ৫শতাধিক মাতৃদুগ্ধ মায়েরা এসময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ভিডিও কিপের মাধ্যমে মাতৃদুগ্ধ মায়েদের শাররীক বিষয় ধারনা ও চিকিৎসার পরামর্শ দেয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত