কাটাখালী বাসস্ট্যান্ডের দুই পাশে ট্রাক পার্কিং,দূর্ঘটনার আশংকা

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৬:৩২ পিএম, বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯ | ৬৯৩

বাগেরহাট-খুলনা মহাসড়কের গুরুত্বপূর্ণ কাটাখালী বাসস্ট্যান্ড ও টাউন নওয়াপাড়া মোড়সহ কয়েকটি জনবহুল স্ট্যান্ডের দুইপাশের্^ অবৈধ ভাবে কন্ট্রেইনার ও ট্রাক পার্কিং করে দীর্ঘ যানজটের সৃষ্টি করা হচ্ছে। আর এই পার্কিং করার কারনে যানজটসহ ছোট বড় র্দুঘটনা ঘটার আশংকা রয়েছে। কাটাখালী হাইওয়ে পুলিশ মাঝে মধ্যে এই সমস্ত যানবাহনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে মামলা প্রদান করলেও তা কোন কাজে আসছে না। ফলে যানজট সহ ছোট বড় দুর্ঘটনা ঘটার আশংকা রয়েছে।


জানা গেছে, বাগেরহাট-খুলনা মহাসড়কের গুরুত্বপূর্ণ কাটাখালী বাসস্ট্যান্ড একটি জনবহুল গুরুত্বপূর্ণ মোড়। সেই সুবাদে সকাল হতে গভীর রাত পর্যন্ত হাজার হাজার বিভিন্ন প্রকার যানবাহন ও যাত্রী সাধারন এই স্ট্যান্ড দিয়ে চলাচল করে থাকেন। কিন্তু মাঝে মধ্যে স্ট্যান্ডের দুই পাশের্^র রাস্তা ও সাইড সোল্ডার দখল করে কন্ট্রেইনার ও ট্রাক পার্কিং করায় রাস্তা দিয়ে চলাচল করা দুরুহ ব্যাপার হয়ে দাড়ায়। কন্ট্রেইনার ও ট্রাক গুলি এমন ভাবে ইচ্ছামত পার্কিং করা হয়, যাতে করে কোন ছোট বড় যানবাহন সহজে অভারটেক করতে গেলে র্দুঘটনার কবলে পড়ে। সে সময় দাড়িয়ে থাকা কন্ট্রেইনার ও ট্রাক গুলি পুলিশি ঝামেলা এড়াতে দ্রুত সটকে পড়ে।

স্থানীয়রা জানিয়েছেন, ভোর ৬টা হতে সকাল ১০টা এবং বিকাল ৫টা হতে গভীর রাত পর্যন্ত কাটাখালী বাসস্ট্যান্ডের বাগেরহাট সড়কের ব্রীজের উপর হতে কলেজগেট পর্যন্ত এবং টাউন নওয়াপাড়া মোড়ের ফকিরহাট সড়কের আমিরিকান মার্কেট পর্যন্ত সড়কের দুই পাশের্^ এবং আমতলা তৃপ্তি পেষ্ট্রল পাম্পের দুই পাশের্^ ইচ্ছামত গাড়ি গুলি পার্কিং করে রাখা হয়। রাস্তার দুই পাশ দখল করে কেন এমন ভাবে গাড়ী গুলি রাখা হয়েছে, বলতে গেলে কন্ট্রেইনার ও ট্রাক চালকরা উল্টো র্দুব্যাবহার করেন। মানসম্মানের ভয়ে অনেকেই মুখ বুজে নিজ নিজ স্থানে চলে যান। এই তিনটি গুরুত্বপূর্ণ স্থানে এমন ভাবে গাড়ী গুলি পার্কিং করা হয়,যা নিজ চোখে না দেখলে অনুধাবন করা যাবে না। স্থানীয়রা বলেছেন, এদের উলটপালট গাড়ী পার্কিং করার কারনে যানজট সহ সড়ক র্দুঘটনা ঘটে। আর তখন র্পাকিং করা গাড়ী গুলি নিয়েই চালকরা দ্রুত স্থান ত্যাগ করে।


এব্যাপারে কাটাখালী হাইওয়ে পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রবিউল ইসলামের সাথে আলাপ করা হলে তিনি বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন,বিষয়টি তিনি নিজেই দেখেছেন এবং বেশ কয়েকটির বিরুদ্ধে মামলাও দিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত