না ফেরার দেশে চলে গেলেন মোড়েলগঞ্জের ভিপি জলিল

মোড়েলগঞ্জ প্রতিনিধি

আপডেট : ০৭:১৭ পিএম, সোমবার, ১০ জুন ২০১৯ | ১৪১৯

মোড়েলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ছাত্রলীগের সাবেক সভাপতি, এসএম কলেজের সাবেক ভিপি আব্দুল জলিল হাওলাদার(৬১) আর নেই। সকলকে কাদিয়ে তিনি চলে গেলেন না ফেরার দেশে। সোমবার বেলা ৯টার দিকে পিরোজপুর জেলখানায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন)।


পিরোজপুরে একটি নারী নির্যাতন মামলায় প্রথমে ১৮ বছর ও পরে যাবৎজীবন সাজাপ্রাপ্ত ছিলেন আব্দুল জলিল। ২০১৮ সালের ২ মার্চ পুলিশ তাকে গ্রেফতার করে পিরোজপুর কারাগারে প্রেরণ করে।

এ বিষয়ে পিরোজপুর জেলা জেল সুপার মো. শামীম ইকবাল বাগেরহাট টুয়েন্টি ফোরে বলেন, জলিল হাওলাদার নারী ও শিশু নির্যাতন দমন আইনের একটি মামলায় যাবতজীবন সাজাপ্রাপ্ত আসামি ছিলেন। তার হার্টে সমস্যা ছিল। সোমবার সকাল ৯টার দিকে হঠাৎ তিনি অসুস্থ্য হয়ে পড়েন। দ্রুত পিরোজপুর সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক হাসপাতালের আরএমও ডা. ননী গোপাল রায় তাকে মৃত ঘোষণা করেন। আব্দুল জলিল ওরফে জলিল ভিপি জেলখানায় সুনামের সাথে শিক্ষকতা করতেন বলেও জেল সুপার মো. শামীম ইকবাল জানান।

আব্দুল জলিল এক সময় মোড়েলগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি ছিলেন। ১৯৮৭ সালে ছাত্রলীগের প্যানেলে এসএম কলেজের ভিপি নির্বাচিত হন। সর্বশেষ উপজেলা আ. লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। বীর রহিমুল্লাহ্র বংশধর ৮০ দশকের বিভিন্ন আন্দোলন সংগ্রামে রাজপথ কাপানো লড়াকু সৈনিক আওয়ামী লীগের ত্যাগী নেতা জলিল ভিপি সকলের কাছে প্রিয় মানুষ হিসেবে ছিলেন তিনি। মৃতুকালে তিনি স্ত্রী ও দুই ছেলে সহ বহুআত্মীয় স্বজন রেখে গেছেন।

এদিকে আ. লীগ নেতা আব্দুল জলিল হাওলাদারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন স্থানীয় সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন, আ.লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য উপজেলা আ. লীগের সভাপতি অ্যাড. আমিরুল আলম মিলন, সাধারণ সম্পাদক এম এমদাদুল হক, ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি এইচ.এম বদিউজ্জামান সোহাগ, উপজেলা যুবলীগের আহ্বায়ক মোজাম্মেল হক, মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা খানম, সাধারণ সম্পাদক এমএমদাদুল হক,সহ-সভাপতি লিয়াকত আলী খান, শফিকুর রহমান লাল, অধ্যক্ষ শাহাবুদ্দিন তালুকদার, আ.লীগ নেতা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মজুমদার, আব্দুর রহিম বাচ্চু, মাহমুদ আলী, জাহাঙ্গীর আলম বাদশা, ছাত্রলীগ সভাপতি ওবায়দুল ইসলাম টিটুসহ অনেকে।



এছাড়াও বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন অনুরুপ বিবৃতি দিয়েছেন বঙ্গবন্ধু যুব সেন্টারের প্রতিষ্ঠাতা সভাপতি মাস বাংলা গ্রুপের চেয়ারম্যান আ.লীগ নেতা এমআর জামিল হোসাইন, পাক্ষিক দক্ষিণাঞ্চল সমাচার পত্রিকার সম্পাদক ও প্রকাশক ডা. শিব্বির আহ্মেদ, মোড়েলগঞ্জ প্রেসকাব সভাপতি মো. জামাল শরীফ, সাধারণ সম্পাদক মশিউর রহমান মাসুম, এইচএম মইনুল ইসলাম, মেহেদী হাসান লিপন, ফজলুল হক খোকন, রাজীব আহসান রাজু, সহ-সভাপতি গনেশ পাল, সাংবাদিক নজরুল ইসলাম শরীফ, জামাল হোসেন বাপ্পা, এম.পলাশ শরীফ প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত