মোল্লাহাটে বংশ পরিচয় গোপন করে মুক্তিযোদ্ধার ভাতা ভোগ

মোল্লাহাট প্রতিনিধি

আপডেট : ০৫:০৭ পিএম, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯ | ১০০৭

মোল্লাহাটে বংশ পরিচয় গোপন করে মৃত মোন্তাছের সরদারের স্ত্রী হাওয়া বিবি মৃত বীর-মুক্তিযোদ্ধা মোন্তাছের শেখের ভাতা উত্তলোন ও আতœসাত করায় যথাযথ বিচার দাবীতে আদালতে মামলা করা হয়েছে। উপজেলার নগরকান্দি গ্রামের মৃত দুই ব্যক্তির কেবল নামের মিলকে পুজি করে অভিনব প্রতারণার এ বিষটি জানতে পেরে মুক্তিযোদ্ধা মোন্তাছের শেখের ছেলে মবজেল শেখ সংশ্লিষ্ট দপ্তরে অভিযোগ করেন।

অভিযোগের কারণে ভাতা উত্তলোন বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এ ঘটনায় ওই দুই পরিবারের মাঝে বিরোধ সৃষ্টিসহ অভিযোগ-পাল্টা অভিযোগ চলতে থাকে। একপর্যায়ে নিরুপায় হয়ে মুক্তিযোদ্ধার ছেলে মবজেল শেখ বাগেরহাট আদালতের আশ্রয় নেন। আদালতের আদেশে মামলাটি রেকর্ড হয় মোল্লাহাট থানায়। এরপর দুই পক্ষের প্রতিযোগীতা মূলক চেষ্টা-তদ্বীরের একপর্যায়ে মামলাটি তদন্তের দায়িত্ব পায় সি,আই,ডি, পুলিশ। সি,আই,ডি, পুলিশের পরিদর্শক মোঃ আব্বাস মিয়া মামলাটির তদন্ত ভার পান এবং সত্য তথ্য আড়াল করে প্রতিবেদন দাখিল করেন। এরপর উক্ত প্রতিবেদন প্রত্যাখ্যানসহ পুনঃ তদন্ত ও ন্যায় বিচারের দাবীতে আদালতে আবেদন করেন মবজেল শেখ।

মবজেল শেখ তার লিখিত আবেদনে আরো জানান, ভাতা আতœসাতকারী হাওয়া বিবির নিজস্ব এনআইডি নং-০১১৫৬৩৮৯৪০৪৭৬-এ স্বামীর নাম মোন্তাছের সরদার এবং ছেলে দ্বীন ইসলাম জিকাব’র এনআইডিতে একই নাম রয়েছে। আবার একই ব্যক্তির অপর ছেলের এনআইডিতে মোল্লা সহিদুল ইসলাম, পিতা মৃত মোল্লা মমতাজ উদ্দিন রয়েছে। অপরদিকে মুক্তিযোদ্ধা মোন্তাছের শেখের স্ত্রী-সন্তানসহ সকল ক্ষেত্রে বংশ/পদবী কেবল শেখ রয়েছে। মুক্তিযোদ্ধার সন্তান মামলার বাদী মবজেল শেখ বলেন, এভাবে আর কতদিন হয়রানী হতে হবে ? এর থেকে মুক্তি পেতে মামলাটির যথাযথ তদন্ত ও ন্যায় বিচার দাবী করেন তিনি।
এবিষয়ে ভাতা আতœসাত মামলার আসামী মোল্লা সহিদুল ইসলাম বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান-তার মার আইডিতে সরদার এবং তার নিজের আইডিতে মোল্লা থাকলেও সিএস পর্চায় তাদের শেখ আছে। তাই তারাই সঠিক ভাতার দাবীদার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত