মোংলায় সামাজিক পরিবেশগত ও জলবায়ু সমস্যা বিষয়ক মতবিনিময় সভা

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৮:৪০ পিএম, বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯ | ৫৮৬

মোংলায় সামাজিক পরিবেশগত ও জলবায়ু সমস্যা বিষয়ক মতবিনিময় ও মোংলা নেটওয়ার্ক এর ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে বিএলএস রোডের নিজেস্ব অফিসে এ প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়। স্বনির্ভর সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি আয়োজনে এবং এনজিও বিএএসডি সেরিয়ার প্রকল্প সহযোগিতায় অনুষ্ঠানটি পারিচালনা করা হয়েছে।

এসময় স্বনির্ভর সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির সভানেত্রী ফরিদা ইয়াসমিন’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রবিউল ইসলাম। বিশেষ অতিথি চাদপাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোল্লা মোঃ তরিকুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্র’র প্রধান ডাঃ জিবিতোষ বিশ্বাস,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নবনীতা দত্ত,মৎস্য কর্মকর্তা সাজ্জাৎ হোসেন, উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা কর্মকর্তা পুস্পজিৎ মন্ডল, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আনোয়ারুল কুদুস।

এ ছাড়াও সমবয় কর্মকতা,কৃষি কর্মকর্তা ও মোংলা পৌর যুবলীগের সভাপতি আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম,এনজিও বিএএসডি’র ব্যাবস্থাপক এ্যাডওয়ার্ড এ মধুসহ ২০টি সমবায় সমিতির নেতৃবৃন্দ ও ভিবিন্ন স্কুলের শিক্ষক শিক্ষার্থীরা এসময় উপস্থিত ছিলেন। শিক্ষা অনগ্রসরতা,অসচেতনতা,দরিদ্রতা,সরকারী পৃষ্ঠপোষকতা কম থাকা,একমুখী চাষ,প্রাকৃতিক দুর্যোগ,মাদক,কর্মসংস্থানের অভাব দুরীকরন বিষয়কের উপর কাজ করে যাচ্ছেন। তবে এ সমস্যাগুলো কমাতে পারলে উন্নয়নের গতি আরো বেগ বান হবে বলে সেরিয়ার প্রকল্পে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত