রুদ্রের বোন বীথি গুরুতর অসুস্থ

মাসুদ রানা,মোংলা 

আপডেট : ০৭:০৫ পিএম, সোমবার, ১১ মার্চ ২০১৯ | ১১০৮

তারুণ্যের জনপ্রিয় কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহর ছোট বোন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুন হাসান বীথি গুরুতর অসুস্থ। গত ৯ মার্চ তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি এখন লাইফ সাপোর্টে আছেন। গত ২২ ফেব্রুয়ারী প্রথমে ঢাকার ল্যাব এইড হাসপাতাল ও পরে অ্যাপেলো হাসপাতালে চিকিৎসা নিয়েও অবস্থার অবনতি হওয়ায় তাকে শনিবার রাতে একটি এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়।

বীথির ছোট ভাই চক্ষু বিজ্ঞান ইনষ্টিটিউটের চিকিৎসক অধ্যাপক মো: সাইফুল্লাহ বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, গত ২২ ফেব্রুয়ারী রক্তে সংক্রমণ নিয়ে বীথি ল্যাব এইড হাসপাতালে ভর্তি হন। এখানে চিকিৎসারত অবস্থায় তার কিডনি ফেইল করে। এরপর হৃদযন্ত্রের মারাত্নক সমস্যা নিয়ে ২৮ ফেব্রুয়ারী লাইফ সাপোর্ট দিয়ে তাকে এ্যাপেলো হাসপাতালে আনা হয়। এখানে প্রথম দিকে অবস্থার কিছুটা উন্নতি হলেও ৬ ফেব্রুয়ারী থেকে তার অবস্থার আরো অবনতি হয়। এরপর ৯ ফেব্রুয়ারী লাইফ সাপোর্ট দিয়ে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়। এখনো পর্যন্ত সেখানে তিনি লাইফ সাপোর্টে আছন।

তিনি আরো জানান, তার হার্ট ও কিডনি ভীষণভাবে ক্ষতিগ্রস্ত। হার্টে জরুরি ভিত্তিতে বাইপাস সার্জারি করা প্রয়োজন, কিন্তু শরীরের বর্তমান অবস্থায় সেটি করাও বিপজ্জনক। এরকম আশঙ্কাপূর্ণ অবস্থায় তিনি মৃত্যুর সঙ্গে লড়াই করে যাচ্ছেন।

বীথির পরিবারের পক্ষ থেকে তার সুস্থতার জন্যে সকলের কাছে দোয়া চাওয়া হয়েছে।

প্রসঙ্গত, শরিফুন হাসান বীথি ছাত্রাবস্থা থেকেই আওয়ামী লীগের রাজনীতির সাথে সক্রিয়ভাবে যুক্ত। ২১ আগস্টের গ্রেনেড হামলায় তিনি আহত হন। তত্ত্বাবধায়ক সরকারের সময়ে জননেত্রী শেখ হাসিনার মুক্তির দাবিতে তিনি রাজপথে ছিলেন সোচ্চার। এসময় পুলিশি হামলায় তিনি আহতও হন। একজন নিবেদিত রাজনৈতিক কর্মীই শুধু নয়, তার নিজ এলাকায় (বাগেরহাটের মোংলা) নিঃস্বার্থ পরোপকারী, সমাজসেবক রূপে তিনি অত্যন্ত জনপ্রিয়। নিজ গ্রামে তিনি গড়ে তুলেছেন দুটি শিক্ষাপ্রতিষ্ঠান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত