বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন, দুর্বল মোবাইল নেটওয়ার্ক

শরণখোলায় কালবৈশাখী ঝড়ে কাচা ঘরবাড়ি গাছপালার ক্ষতি

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০৭:২৯ পিএম, সোমবার, ২৫ ফেব্রুয়ারী ২০১৯ | ৫৮০

সোমবার ভোরের আকষ্মিক কালবৈশাখী ঝড়ে বাগেরহাটের শরণখোলা উপজেলার বিভিন্ন এলাকায় কাঁচা ঘরবাড়ি ও গাছপালার ক্ষতি হয়েছে। ঝড়ে বিদ্যুতের তার ছিড়ে সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। বিদ্যুৎ না থাকায় মোবাইল নেটওয়ার্কও দুর্বল হয়ে পড়েছে। একারণে মারাত্মক বিড়ম্বনায় পড়েছেন মোবাইল ব্যবহারকারীরা। এদিকে, ঝড়ের সাথে সাথে হওয়া প্রবল বর্ষণ মৌসুমী ফসলের জন্য উপকার হয়েছে বলে চাষী ও কৃষি বিভাগ জানিয়েছে।

উপজেলার রায়েন্দা ইউনিয়নের উত্তর তাফালবাড়ী এলাকার বাসিন্দা মো. জাহিদুল ইসলাম শেখ বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, তাদের স্থানীয় মৌরাশী বাজারের বেশ কয়েকটি দোকানের টিনের চালা উড়ে গেছে। তাছাড়া কাঁচা ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। বহু গাছপালা উপড়ে পড়েছে।

মালিয়া গ্রামের স্কুল শিক্ষক গেীরাঙ্গ মিত্র বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, তার ঘরের টিনের চালা উড়ে গেছে। তাছাড়া, সাউথখালী ইউনিয়নের সুন্দরবন সংলগ্ন বগী বন্দরের (বাজার) ব্যবসায়ী মজিবর হাওলাদার, ইব্রাহীম হাওলাদার, আলী মাঝি, পান্না ফরাজী ও বেল্লাল বালী বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, ঝড়ে তাদের দোকান ঘরের চালা উড়িয়ে নিয়ে যাওয়ায় বৃষ্টিতে মালামাল বিজে ব্যাপক ক্ষতি হয়েছে।

উপজেলা কৃষি কর্মকর্তা সৌমিত্র সরকার বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, বর্তমানে মাঠে ব্রি- ৫৮, ৪৭, ৬৭, ৭৪ এবং বিনা- ৮ ও ১০ জাতের উচ্চ ফলনশীল (উফশি) ধান, আলু, কলাই (খেসাড়ি) ও গম রয়েছে। দীর্ঘ সময় পর হঠাৎ বৃষ্টি চাষীদের জন্য আশির্বাদ হয়ে এসেছে। এতে ফসলের মারাত্মক উপকার হবে।

শরণখোলা পল্লী বিদ্যুৎ অফিসের এজিএম মো. খায়রুল আলম বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, ঝড়ে উপজেলার রাজৈর এলাকায় ট্রান্সফর্মারের ওপর গাছ পড়ে সংযোগ বিচ্ছিন্ন হয়েছে। এছাড়া, আরো ৩০/৪০ টি স্পটে বিদ্যুতের তার ছিড়ে গেছে। বেশ কয়েকটি খুঁটি হেলে পড়েছে। উপজেলা সদরের বিদ্যুৎ সংযোগ দেওয়ার চেষ্টা চলছে। গ্রামাঞ্চলে দিতে একটু সময় লাগবে।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাস বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, ঝড়ের ক্ষয়ক্ষতির ব্যাপারে খোঁজখবর নেওয়া হয়েছে। বজ্রপাতের সময় কেউ যাতে বাইরে না থাকে সেব্যাপারে সবাইকে শতর্ক থাকতে হবে। ক্ষতিগ্রস্তরা আবেদন করলে সরকারের তরফ থেকে সহায়তা প্রদান করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত