অবৈধভাবে মাছ ধরার অভিযেগে

মোংলায় ৫২ জেলে আটক

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৭:৫৩ পিএম, মঙ্গলবার, ৮ জানুয়ারী ২০১৯ | ৯১৫

গোপন সংবাদের ভিত্তিতে কোষ্টগার্ড পশ্চিম জোন (মোংলা) একটি অপারেশন দল সুন্দরবনের বঙ্গবন্ধুর চর সংলগ্ন এলাকায় অভিযান চালায়। মঙ্গলবার ভোরে কোষ্টগার্ডের এ দলটি নিষিদ্ধখালে মাছ ধরছে এমন গোপন খবর পায়। ওই এলাকা থেকে অবৈধভাবে মাছ ধরার অপরাধে ৫২ জন জেলে আটক করে কোষ্টগার্ড।

এসময় জেলেদের সাথে থাকা ৫টি ইঞ্জিনচালিত বোট ৫টি দেশীয় নৌকা এবং ৮লাখ পিস ফ্যাইসা পোনা আটক করে উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মালামালের আনুমানিক মূল্য ২কোটি ২৬ লখ ৫০ হাজার টাকা বলে দাবী করে কোস্টগার্ডের অপারেশন দল।

আটককৃত জেলে ও মালামাল পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য নীল কমল ফরেস্ট অফিসে হস্তান্তর করা হয়েছে। পাশাপাশি উদ্ধারকৃত জাল নিলকমল ফরেষ্ট অফিস সংলগ্ন খোলা মাঠে আগুনে পুড়ে ধংশ করা হয়েছে এবং ৮লাখ পিচ ফ্যাইসা পোনা নীল কমল সংলগ্ন সুন্দরবনের খালে অবমুক্ত করা হয়েছে। আটক ৫২ জেলেদের নাম ঠিকানা যানা না গেলেও এদের প্রত্যেককে ২ হাজার টাকা ও নৌকা প্রতি ৩৫ হাজার টাকা অর্থদন্ডি করে তাদের ছেড়ে দেয়া হয়েছে বলে বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানায় সুন্দরবন পশ্চিম বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ বসিরুল আল মামুন। কোস্টগার্ড বাহিনী পশ্চিম জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন ও জননিরাপত্তার পাশাপাশি সুন্দরবনে মৎস্য সম্পদ ও পরিবেশ রায় কোস্ট গার্ডের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সংস্থাটির গোয়েন্দা কর্মকর্তা আবদুল্লাহ মাহমুদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত