১০ বছর পর একজন উপমন্ত্রী পেল বাগেরহাট

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৯:৩১ পিএম, রোববার, ৬ জানুয়ারী ২০১৯ | ৩৯৭৬

হাবিবুন নাহার তালুকদার

বিগত দশ বছর পর এবার বাগেরহাট জেলা একজন উপমন্ত্রী পেয়েছে। বাগেরহাট- ৩ (রামপাল ও মোংলা) আসন থেকে তিনবার নির্বাচিত সংসদ সদস্য হাবিবুন নাহার তালুকদার এবার পরিবেশ ও বন উপমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন। হাবিবুন নাহার তালুকদার খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেকের স্ত্রী।

তবে, স্বাধীনতার পর থেকে পর ৬ বার আওয়ামী লীগ মন্ত্রী সভা গঠন করলেও অর্থনৈতিক ও রাজনীতিক দিক থেকে গুরুত্বপূর্ণ হযরত খানজাহানের (রা:) পূর্নভূমির বাগেরহাট সদর আসন মন্ত্রী বঞ্চিত থাকলো। বাগেরহাট- ২ সদর আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বঙ্গবন্ধু পরিবারের তৃতীয় প্রজন্ম তরুনদের আইকন শেখ সারহান নাসের তন্ময় বিপুল ভোটে এমপি নির্বাচিত হলেও ঘোষিত মন্ত্রী পরিষদের তালিকার তাঁরও নাম নেই। নবম জাতীয় সংসদ নির্বাচন থেকেই বাগেরহাট জেলার ৪টি সংসদীয় আসনের সবকটি আওয়ামী লীগের দখলে রয়েছে।

হযরত খানজাহান (রা:) পূর্নভূমিতে স্বাধীনতার পর যতোবারই আওয়ামী লীগ সরকার গঠন করেছে ততোবারই সদর আসনটি থেকে কখনোই মন্ত্রী করা হয়নি। এবারও এই আসনের মানুষের মন্ত্রী না পাওয়ার বঞ্চনা রয়েই গেলো। বিকালে আনুষ্ঠানিক ভাবে মন্ত্রী পরিষদের তালিকার ঘোষনা হবার পর সাধারন মানুষ মিশ্র প্রতিত্রিুয়া দেখিয়েছে। অধিকাংশ মানুষ বলেছে আবার ও সদর আসনটি থেকে কাউকে মন্ত্রী করা হলোনা। অন্যদিকে এর বিপরিত মতামত ও দিয়েছেন অনেকে। তারা বলছেন, এমপি শেখ সারহান নাসের তন্ময় বঙ্গবন্ধু পরিবারের তৃতীয় প্রজন্ম। তার পরিবারতো মন্ত্রী বানায়। মন্ত্রী না হয়ে ও এমপি শেখ তন্ময়কে এলাকার উন্নয়নের জন্য কারও কাছে আটকে থাকতে হবেনা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত