বাগেরহাটে অটিষ্টিক ও প্রতিবন্ধি শিশুদের সমাবেশে এমপি বাদশা

প্রতিবন্ধীরা আজ সমাজে বোঝা নয়

স্টাফ রিপোর্টার

আপডেট : ১০:৫১ পিএম, বৃহস্পতিবার, ২৬ অক্টোবর ২০১৭ | ৬২৫

বাগেরহাটে অটিষ্টিক ও প্রতিবন্ধি শিশুদের সমাবেশে এমপি বাদশা

প্রতিবন্ধী ছেলে মেয়েরা আজ সমাজের বোঝা নয় তাদেরকে সমাজের মানব সম্পদে রুপান্তিত করতে হবে। তাদের লেখাপড়ার পাশাপাশি সাংস্কৃতিক চর্চার মাধ্যমে বিকশিত করে গড়ে তুলতে হবে। প্রতিবন্ধীদের পিতা মাতা তাদের সন্তানদের নিয়ে বিগত দিনে দূশ্চিন্তাসহ কঠিন সময় পার করতেন। আজ তারা মা বাবাকে চিন্তা মুক্ত করে সমাজে সম্মান বয়ে আনছে।এদের মাতৃস্নেহ ও সেবার মাধ্যমে মেধার বিকাশ ঘটাতে হবে। পাশাপাশি অভিবাবকদের ও ছেলে মেয়েদের প্রতি কঠোর নজরদারীসহ আরো খেয়াল রাখতে হবে। বৃহস্পতিবার দুপুরে বাগেরহাট জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অটিষ্টিক ও প্রতিবন্ধি শিশুদের অংশ গ্রহনে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রানালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বাগেরহাট সদর আসনের এমপি আলহাজ¦ এ্যাড. মীর শওকাত আলী বাদশা এ কথা বলেন।

বাগেরহাট জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে ও সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান এ্যাড. পারভীন আহম্মেদ এর পরিচালনায় সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য দেন, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, সিভিল সার্জন ডা: অরুন চন্দ্র মন্ডল, বাগেরহাট বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষকা মিসেস বেবী মোরশেদা খানম, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সাংস্কৃতিক ফাউন্ডেশনের সাধারন সম্পাদক মীর ফজলে সাইদ ডাবলু, সরকারী পিসি কলেজের সাবেক অধ্যক্ষ মোজাফ্ফর আহম্মেদ, জেলা কালচারাল অফিসার মো: রফিকুল ইসলাম।

এসময় অন্যন্যেদের মধ্যে বক্তব্য দেন, শিক্ষক হিমাংশুপাল, মিসেস পারভীন আক্তার, মনজিদা খানম, দীপান্নিতা পাল, নবনীতা রায় প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত