বন্দর ভবনের সভা কক্ষে সমঝোতা বৈঠক করেন তালুকদার আব্দুল খালেক

মোংলা বন্দরে নিয়োগ পরীক্ষা বাতিল ও সিবিএ নেতার মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৭:৩৯ পিএম, রোববার, ১৮ নভেম্বর ২০১৮ | ১২১৪

মংলা বন্দর কর্তৃপক্ষের দুই সিবিএ নেতার বিরুদ্ধে মামলার করার প্রতিবাদে রোববার বিক্ষোভ করেছে বন্দরের কর্মচারিরা । রোববার সকালে বন্দর ভবনের সামনে এই বিক্ষোভ করেন। এর আগে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক উভয় পক্ষকে নিয়ে বন্দরের সভাকক্ষে এক সমঝোতা বৈঠক করেন। কিন্ত সেই বৈঠক শেষে কর্মচারী সংঙ্গের নেতৃবৃন্দ বন্দর ভবনের সামনে দ্রুত তাদের নেতাদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ করে। পরবর্তীতে সিটি মেয়র তালুকদার আঃ খালেক সকল সমস্যা সমাধানের আশ্বাসে বিক্ষোভ বন্ধ করে দেয়।

বন্দর বভনের সভাকক্ষে সমঝোতা সভায় প্রধান অতিথি তালুকদার আব্দুল খালেক উভয় পক্ষকে মাসুন্দর দৃষ্টিতে দেখার আহবান জানিয়ে বলেন, বন্দরের নিয়োগ পরীক্ষা বা সিবিএ নেতাদের নামে মামলা এই ইস্যুতে যেন আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগ মুহূর্তে বন্দরে দেশী-বিদেশী বানিজ্যিক জাহাজে কার্যাক্রমে ব্যবসায়ীদের কোন ধরনের ক্ষতি বা বিশৃঙ্খলা সৃষ্টি করা যাবেনা। বন্দরের নিয়োগ সংক্রান্ত ছাড়াও অন্যান্য যে সকল সমস্যা রয়েছে তা নির্বাচনের পর সকলের সাথে বসে পর্যায়ক্রমে সমাধানের চেষ্টারও আশ্বাস দেন সিটি মেয়র।

বৈঠকে সিবিএ’র নেতৃবৃন্দের প থেকে মামলা প্রত্যাহারের বিষয়টি তোলা হলে মেয়র বলেন, এ বিষয়ে সিবিএ’র নেতৃবৃন্দরা বন্দর কর্তৃপরে সাথে আলাপ-আলোচনা করেই সমাধানের পথ বের করে নিবেন। এ সময় মংলা বন্দর কর্তৃপরে চেয়ারম্যান কমোডর এ কে এম ফারুক হাসান, পরিচালক প্রাশাসন প্রনব কুমার রায়, সদস্য (অর্থ) আফসানা ইয়াসমিন, বন্দর কর্তৃপরে বোর্ড ও জনসংযোগ বিভাগের সচিব ওহিউদ্দিন চৌধুরী, যান্ত্রিক ও তড়িৎ বিভিাগের প্রধান প্রকৌশলী মিজানুর রহমান শাহ চৌধুরী, প্রধান নিরাপত্তা কর্মকর্তা লে. কমান্ডার আব্দুল আলিম, মংলা বন্দর কর্তৃপ কর্মচারী সংঘের (সিবিএ)’র সভাপতি সাইজদ্দিন মিয়া, সাধারন সম্পাদক কাজী খুরশিদ আলম পল্টু, কার্যকরী সভাপতি নাসির উদ্দিন চৌধুরী, জামাল উদ্দিন জাহিদসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা এসময়য় উপস্থিত ছিলেন।

বন্দর ভবনের সামনে বিক্ষোভ কালে সিবিএ’র সাধারন সম্পাদক কাজী খুরশিদ আলম পল্টু জানায়, শুক্রবার বন্দরের ৪০টি পদের নিয়োগ পরীক্ষা হওয়ার কথা থাকলেও অহেতুক বন্ধ করে দেয় বন্দর কর্তৃপক্ষ। আমরা এ নিয়েগের ন্যায় সংঙ্গত কথা বলতে গিয়ে আমাদের দুই নেতার বিরুদ্ধে মামলা দেয়া হয়। মেয়র মহোদয়ের আশ্বাসে বিক্ষোভসহ সব কিছু বন্ধ রেখেছি তবে নেতৃবৃন্দের নামে মামলা প্রত্যাহার না করলে পরবর্তী ব্যাবস্থায় যাওয়া হবে।

প্রসংগত, শুক্রবার বন্দরের পাম্প ড্রাইভার পদে ৫ জন, গাড়ির ড্রাইভার পদে ৮ জন, গ্রিজার কাম পাম্প ড্রাইভার ২ জন, কার্য সহকারী পদে ২ জন, জাহাজের প্রথম শ্রেণির ড্রাইভার পদে ২ জন, দ্বিতীয় শ্রেণির ড্রাইভার পদে ৩ জন ও ফোরম্যান পদে ১ জনসহ মোট ৪০ টি পদের জন্য নিয়োগ পরীা নেয়ার সময় সিবিএ নেতৃবৃন্দ ও বন্দর কর্তৃপক্ষের মধ্যে বাকবিতন্ডার এক পর্যায় নিয়োগ পরীক্ষা স্থগিত হয়ে যায়।

পরে সিবিএ’র সাধারন সম্পাদক কাজী খুরশিদ আলম পল্টু, কার্যকরী সভাপতি নাসির উদ্দিন চৌধুরীকে আসামী করে মামলা দায়ের করেন বন্দর কর্তৃপক্ষ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত