উত্যক্তকারী বখাটেদের বিরুদ্ধে ব্যবস্থা

বাগেরহাটে কোচিং বাণিজ্যের বিরুদ্ধে অভিযান

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৯:০৯ পিএম, বুধবার, ১৮ অক্টোবর ২০১৭ | ৭১৬

কোচিং বাণিজ্যের বিরুদ্ধে অভিযান

বাগেরহাটে কোচিং বাণিজ্য বন্ধ ও স্কুল ছাত্রীদের উত্যক্তকারী বখাটেদের বিরুদ্ধে সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে অভিযান শুরু হয়েছে। বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নুরুল হাফিজ এর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এসময় কোন কোচিং সেন্টারের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়া হলেও স্কুল ছাত্রীদের উত্যক্তকারী বখাটেদেরকে উত্তম-মধ্যম ও মুচলেকা নিয়ে তাদের অভিভাবদের কাছে হস্তান্তর করা হয়েছে।

খোজ নিয়ে জানাগেছে, বাগেরহাট সদর উপজেলার কোচিং বাণিজ্য বন্ধ ও শিার মানোন্নয়নে উপজেলা প্রশাসনের উদ্দ্যোগে মনিটরিং কমিটি গঠনসহ বেশ কিছু পদপে গ্রহণ করা হয়েছে। যার মধ্যে স্কুল চলাকালীন সময়ে সকল ধরনের কোচিং বন্ধ থাকা, কোচিং সেন্টার গুলোকে তাদের পরিচালক ও সকল শিকের বায়োডাটা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে জমা দেয়া, কোচিং সেন্টারে পাঠদান ব্যাতিত ছাত্র-ছাত্রীদের বার্থডে উৎযাপন সহ (রাষ্ট্রীয় দিবস ব্যাতিত) কোন আনন্দ উৎসব না করা ও ৮ ম ও ১০ শ্রেণীর শিক্ষার্থীদের কাছ থেকে সর্বোচ্চ ২শ টাকা নিয়ে অতিরিক্ত কোচিং দিতে পারবে বলে বলা হয়।


বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নুরুল হাফিজ বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, সদর উপজেলার কোচিং বাণিজ্য বন্ধ ও শিার মানোন্নয়নে উপজেলা প্রশাসনের উদ্দ্যোগে গঠিত মনিটরিং কমিটির সদস্যদের নিয়ে কোচিং বাণিজ্যের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছি। জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী পরিচালিত এ অভিযানে বাগেরহাট বয়েজ ও গার্লস স্কুলসহ ৮/৯টি কোচিং সেন্টারে অভিযান চালানো হয়। এসময় কোচিং সেন্টার গুলো সঠিক নিয়মনীতি মেনে কোচিং সেন্টার পরিচালনায় করায় কোন আইনি ব্যবস্থা গ্রহন করা হয়নি। তবে অভিযান পরিচালনাকালে স্কুলের সামনে ছাত্রী উত্যক্তকারী বখাটেদের সর্তক ও মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে। সেই সাথে উত্যক্তকারী বখাটেদের বিরুদ্ধে ছাত্রীদের প্রতিবাদি ও রুখে দাড়াতে বলা হয়েছে। তিনি আরো জানান, কোচিং বাণিজ্য বন্ধে সদর উপজেলা প্রশাসনের এ অভিযান অভ্যাহত থাকবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত