বনদস্যুদের কবল থেকে জেলে উদ্ধার

সুন্দরবনে ১২ জেলে আটক

মংলা প্রতিনিধি

আপডেট : ১০:৪৯ পিএম, রোববার, ৯ সেপ্টেম্বর ২০১৮ | ১০২০

সুন্দরবন থেকে বিষ দিয়ে মাছ শিকারের অপরাধে ১২ জেলেকে আটক করেছে কোষ্টগার্ড। এছাড়াও জেলেদের ব্যবহৃত বিভিন্ন সামগ্রী জব্দ করা হয়েছে। পাশা পাশী বনদস্যুদের কবল থেকে অপহৃত ৩ জেলেকে উদ্ধার করা হয়। রোববার বনের বিভিন্ন এলাকায় পৃথক অভিযান চালিয়ে কোস্টগার্ড সদস্যরা এগুলো আটক ও উদ্ধার করে।


কোস্টগার্ড পশ্চিম জোনের (মংলা) অপারেশন কর্মকর্তা স্টাফ অফিসার লে. আবদুল্লাহ আল মাহমুদ রোববার বিকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে রোববার ভোরে সুন্দরবনের ঝনঝনিয়া খাল এলাকায় অভিযান পরিচালনা করে বিষ প্রয়োগ করার অপরাধে ১২ জন জেলেকে আটক করা হয়। তাদের হেফাজত থেকে ৬টি বোট, ১২ হাজার মিটার চরঘেরা জাল, ৮শ কেজি বিষযুক্ত চিংড়ি, চার লিটার বিষ জব্দ করা হয়। মালামালসহ আটক জেলেদের কালাবগি ফরেস্ট অফিসে হস্তান্তর করা হয়।


এ ঘটনার পাশাপাশি রবিবার ভোর সাড়ে ৫টার দিকে কেওড়াখালী এলাকায় অভিযান চালানো হয়। এখানে বনদস্যু শরীফ বাহিনীর সঙ্গে কোস্টগার্ড সদস্যদের কিছু সময় গোলাগুলীর ঘটনা ঘটে। দস্যুরা পালিয়ে যাওয়ার পর অপহৃত এক জেলেকে উদ্ধার করা হয়। পরে তাকে সুতারখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের কাছে হস্তান্তর করা হয়েছে।

এদিকে রোববার দুপুর ২টার দিকে সুন্দরবনের কঞ্চিরখাল সংলগ্ন এলাকায় অভিযান চালানো হয়। এ অভিযানে বনদস্যুর হাতে জিম্মি দুই জন জেলেকে উদ্ধার করা হয়। এ অভিযানে ডাকাতদের একটি বোট জব্দ করা হয়। উদ্ধার জেলেদের স্থানীয় ৯ নম্বর ওয়ার্ড (গাবুরা) ও ২ নম্বর বল্কি বেতকাসী মেম্বারের কাছে হস্তান্তর করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত