পিরোজপুর-১ আসনে আওয়ামীলীগের মনোনয়ন

জনপ্রিয়তাকে পুজিকরে মনোনয়ন দৌড়ে এগিয়ে পৌর মেয়র মালেক

পিরোজপুর প্রতিনিধি

আপডেট : ০৯:৫০ এএম, শুক্রবার, ৭ সেপ্টেম্বর ২০১৮ | ৫৯৯৪

সাধারণ মানুষের মাঝে জনপ্রিয়তাকে পুঁজি করেই আসন্ন ১১ তম জাতীয় সংসদ নির্বাচনে পিরোজপুর-১ (পিরোজপুর সদর-নাজিরপুর-নেছারাবাদ) আসনের বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন দৌড়ে এগিয়ে অন্যায়,দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার পিরোজপুরের ইতিহাসের সবচেয়ে জনপ্রিয় পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ¦ মো: হাবিবুর রহমান মালেক। বৃহস্পতিবার বিকেলে বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় স্থানীয় এক নেতা এ তথ্য নিশ্চিত করেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় এ নেতা জানান, বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীর্ঘদিন যাবত বলে আসছেন ও নিজেও বিভিন্ন এলাকায় খোঁজ নিয়ে যাচ্ছিলো আসন্ন ১১ তম জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন দেবার বিষয়ে। তিনি একটি কথাই বারবার বলেছেন কোন স্থানেই দুর্নীতিবাজ ও সন্ত্রাসীদের আর মনোনয়ন দেয়া হবে না। স্থানীয় ভাবে যাচাই করে এলাকায় সবচেয়ে সাধারণ মানুষ ও দলীয় নেতা-কর্মীদের মাঝে যে সবচেয়ে জনপ্রিয় তাকেই এ নির্বাচনে মনোনয় দেয়া হবে। এছাড়া যারা দীর্ঘদিন যাবত আওয়ামীলীগের জন্য কাজ করে এসেছে দলের দু:সময়ে দলের নেতা-কর্মীদের পাশে থেকে কাজ করেছে তাদেরই মনোনয়নের ক্ষেত্রে মূল্যায়ন করা হবে।

এ সব কিছু বিবেচনা করেই পিরোজপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাধারণ মানুষের কাছের জনপ্রিয় মেয়র মো: হাবিবুর রহমান মালেক কেই এ মনোনয়নের জন্য নির্বাচন করা হয়েছে।

এদিকে এ খবর পিরোজপুর-১ আসনের সাধারণ মানুষ ও আওয়ামীলীগের নেতা-কর্মীদের কানে পৌঁছানো মাত্রই এলাকায় আনন্দের বন্যা বয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন অনেক তৃর্ণমূলের নেতা-কর্মীরা।

পিরোজপুর জেলা আওয়ামীলীগের এক প্রবীণ নেতা বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, খবরটি শুনে খুবই খুশি হয়েছি। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সব সময়ই সঠিক সিদ্ধান্ত নেয়। আওয়ামীলীগের সহ-সভাপতি মেয়র মালেক কে মনোনয়ন দিয়েছে তা শুনে আমরা ও স্থানীয় সাধারণ মানুষ প্রধানমন্ত্রীর নৌকাকে বিজয় করে তাকে উপহার দিবো।

পিরোজপুর-১ আসনের তরুণ ভোটার কামরুল ইসলাম বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, এ নির্বাচনে ছাত্রলীগের এক কর্মী হয়ে জীবণের প্রথম ভোটটি একজন সৎ ব্যক্তিকে দিতে পারবো । কারণ পৌর মেয়র হাবিবুর রহমান মালেক একজন সৎ ও নিষ্ঠাবান ব্যক্তি। আমরা তরুন ভোটাররা এ রকম একজন দেশপ্রেমীক ও সৎ যোগ্য প্রার্থীই আওয়ামীলীগের নৌকা মার্কায় চেয়েছিলাম।

উল্লখ্য, পিরোজপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও পৌর মেয়র আলহাজ¦ মো: হাবিবুর রহমান মালেক ১৯৭৫ সালের ১৫ আগষ্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের হত্যার পরে পিরোজপুর আওয়ামীলীগের নেতা-কর্মীদের পাশে নিয়ে পিরোজপুরে আওয়ামীলীগকে সংগঠিত করে আসছেন। এছাড়া সব সময় অন্যায়-অত্যাচারের বিরুদ্ধে প্রতিবাদ ও দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার থাকার কারণে পিরোজপুরের সাধারণ মানুষের কাছে ইতিহাসের সবচেয়ে জনপ্রিয় পৌর মেয়র আলহাজ¦ মো: হাবিবুর রহমান মালেক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত