ফলোআপঃ আটক দুই আসামীর ৭ দিনের রিমান্ড আবেদন

চাঞ্চল্যকর সবুজ হত্যাকান্ডে উত্তাল চিতলমারী

এস এস সাগর

আপডেট : ০৩:৪৫ পিএম, সোমবার, ২০ আগস্ট ২০১৮ | ৩৩৫৭

বাগেরহাটের চিতলমারীতে কলেজ ছাত্র সবুজ হত্যার প্রতিবাদে এলাকাবাসি বিােভ মিছিল, পথসভা ও মানববন্ধন করেছে। সোমবার বেলা সাড়ে ১১ থেকে এ সব কর্মসূচি শুরু হয়। এ সময় তারা ঘটনার সাথে জড়িত প্রকৃত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে থানায় অবস্থান নেন। বিক্ষোভকারীদের দফায় দফায় মিছিলে গোটা চিতলমারী সদর উত্তাল হয়ে ওঠে। পথ সভায় বক্তারা আগামী শুক্রবার কঠোর আন্দোলনের ঘোষণা দিয়েছেন। অপরদিকে, পুলিশ হত্যাকান্ডের সাথে জড়িত ইমন খান সিব্বির খানকে সোমবার সকালে আদালতে প্রেরণের পর ৭ দিনের রিমান্ডের আবেদন করেছেন। এদিন বিকালে ময়না তদন্ত শেষে শিবপুর-কাটাখালী গ্রামের বাড়িতে নিহত কলেজ ছাত্র সবুজের শেষকৃত্য অনুষ্ঠান সম্পন্ন হয়। এ সময় স্বজনদের আহাজারী ও কান্নায় এক হৃদয়বিদারক পরিবেশের সৃষ্টি হয়।

সবুজ বিশ্বাস
পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, প্রেমের ঘটনা স্কুলের স্যারদের কাছে নালিশ করায় পরিকল্পিত ভাবে কলেজ ছাত্র সবুজ বিশ্বাসকে তার দুই বন্ধু ইমন খান ও সিব্বির খান হত্যা করে । ১৩ আগষ্ট রাতে চিতলমারী থানা থেকে কিছুটা দূরে একটি পরিত্যক্ত ঘরে বসে আড্ডা দেওয়ার সময় প্রথমে হাতুড়ি দিয়ে মাথায় আঘাত করে মাটিতে ফেলে দেয় সবুজকে। এরপর সঙ্গা হারিয়ে ফেলে সবুজ। এ সময় গলায় রশি দিয়ে শ্বাস রোধ করে তার মৃত্যু নিশ্চিত করে দুই বন্ধু। পরে গভীর রাতে লাশ পাশের একটি ডোবায় কচুরির নিচে গুম করে রেখে সবুজের ব্যবহৃত মোটরসাইকেলটি নিয়ে সিব্বির ও লিমন গোপালগঞ্জ শহরে তাদের আত্মীয়ের বাড়িতে গিয়ে আশ্রয় নেয়। হত্যাকান্ডের সাথে জড়িত লিমন খান উপজেলার আডুয়াবর্ণি গ্রামের হাসমত আলী খানের ছেলে ও সিব্বির ওই একই গ্রামের ছালাম খানের ছেলে। গত রবিবার দুপুরে আসামিদের তথ্যমতে সদর বাজারের পাশে ওয়াপদার পাশে একটি ডোবানালা থেকে হাত-পা বাধা অবস্থায় সবুজের গলিত লাশ উদ্ধার করে পুলিশ।

আটক ইমন খান, সিব্বির খান

এ হত্যার প্রতিবাদে সোমবার সকাল বেলা সাড়ে ১১ টার দিকে বিােভ মিছিল, পথসভা ও মানববন্ধন করেছে এলাকাবাসি। তারা হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে থানায় অবস্থান নেন। এ ঘটনায় উত্তাল হয়ে উঠেছে গোটা চিতলমারী সদর। এ সময় ঘাতকদের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন এলাকাবাসি ।


এ পথ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, হিজলা ইউপি চেয়ারম্যান মো. আজমীর আলী, যুব মহিলা লীগের সভানেত্রী শিবানী বিশ্বাস, ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম ও শেখ আসাদুজ্জামান।


নিহত সবুজের ভগ্নিপতি রথিন্দ্র নাথ বিশ্বাস বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, ময়না তদন্ত শেষে শিবপুর-কাটাখালী গ্রামের বাড়িতে নিহত কলেজ ছাত্র সবুজের শেষকৃত্য অনুষ্ঠান সম্পন্ন হয়। এ সময় স্বজনদের আহাজারী ও কান্নায় এক হৃদয়বিদারক পরিবেশের সৃষ্টি হয়।


মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মোঃ আলমগীর হোসেন বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, আটককৃত দুই বন্ধু ইমন খান ও সিব্বির খানকে সোমবার সকালে আদালতে প্রেরণের পর ৭ দিনের জন্য রিমান্ডের আবেদন করা হয়েছে।


চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অনুকূল সরকার বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, মূল আসামীদের আটক করা হয়েছে। এ হত্যাকান্ডের সাথে যদি অন্য কেউ জড়িত থাকে তাদেরও আটক করে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত