সংবাদ সম্মেলনে অভিযোগ

শরনখোলায় সম্পত্তি দখলের চেষ্টা

আলী আকবর টুটুল

আপডেট : ০৫:৫১ পিএম, রোববার, ১২ আগস্ট ২০১৮ | ৯১৯

বাগেরহাটের শরনখোলায় মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধ ও দোকান নির্মানের নামে ব্যক্তি মালিকানা সম্পত্তি দখলের চেষ্টা করছে বলে অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় প্রশাসনের কাছে অভিযোগ দিয়েও কোন প্রতিকার না পেয়ে রোববার সকালে বাগেরহাট প্রেসকাবে সংবাদ সম্মেলনে জমির মালিক অবসরপ্রাপ্ত শিক্ষক দেলোয়ার হোসেন হাওলাদার এই অভিযোগ করেন।


লিখিত বক্তব্যে দেলোয়ার হোসেন হাওলাদার বলেন, শরনখোলা উপজেলা সদর রায়েন্দা বাজারের আরকেডিএস বালিকা বিদ্যালয় ও রায়েন্দা পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠ সংলগ্ন ব্যক্তি মালিকানা ১৫ শতক জমি রয়েছে। ওই জমি দখলে নিতে ৮ আগষ্ট সকালে ড্রেজার মাধ্যমে বালু দিয়ে ভরাট শুরু করে। এসময় জানতে চাইলে মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধ ও দোকান পাট নির্মানের জন্য শরনখোলা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল খালেকের নির্দেশে বালি দিয়ে ভরাট করা হচ্ছে। জোরপূর্বক জমি দখলে নিতে বালি ভরাট কাজ বন্ধ করতে বললে তারা নানা রকম ভয়ভীতি দিয়ে বালি ভরাটের কাজ অব্যহত রেখেছে।

অন্যায় ভাবে জমি দখলে নেওয়ায় শরনখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবরে ন্যায় বিচারের জন্য আবেদন করেও কোন প্রতিকার মিলছে না। তিনি আরও বলেন, আরকেডিএস বালিকা বিদ্যালয় ও রায়েন্দা পাইলট উচ্চ বিদ্যালয় দুটি ঐতিহ্যবাহি শিক্ষাপ্রতিষ্ঠানে ২ একর ৭৮ শতাংশ জমি দেয়ার পরও অবশিষ্ট ১৫ শতক জমি অবৈধ ভাবে দখলে নিতে উঠে পড়ে লেগেছে ঐ চক্রটি। আমি ভুমি দস্যুদের হাত থেকে রক্ষা পেতে সরকারের সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জমির মালিক দেলোয়ার হোসেন হাওলাদারের ছেলে অহিদুজ্জামান ও জামাতা মুক্তিযোদ্ধা সন্তান জাকির আল মামুন।

এবিষয়ে জানতে চাইলে শরনখোলা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল খালেক এর সাথে যোগাযোগের চেষ্ঠা করলে তিনি তার মুঠোফোনটি রিসিভ করেননি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত