ফিসিং ট্রলার ও মাদক দ্রব্য উদ্ধার

সুন্দরবনে ২ ভারতীয় নাগরিক সহ আটক-৪

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০৯:৪৯ পিএম, শুক্রবার, ১০ আগস্ট ২০১৮ | ৬৩৫

বাংলাদেশের জলসীমানায় অবৈধ অনুপ্রবেশের দায়ে এফবি মিন্টু নামের একটি ফিসিং ট্রলার ও দুই ভারতীয় নাগরিকসহ ৪ জন জেলেকে আটক করেছে কোস্টগার্ড। আটক ট্রলার ও জেলেদের শুক্রবার রাত ৯টায় শরণখোলা থানায় হস্তান্তর করা হয়েছে।


আটককৃতরা হলেন, ভারতের চব্বিশ পরগনা জেলার ঝড়খালীর মাষ্টারপাড়া গ্রামের কৃষ্ণপদ সানার ছেলে রনজিৎ সানা (৩৮), বৃদ্ধাবলী পাড়া এলাকার হরেন মজুমদারের ছেলে সত্যজিৎ মজুমদার (২১), বাংলাদেশের পিরোজপুর জেলার ধাবরী গ্রামের কেশবলাল দাসের ছেলে পরিমল দাস (৫৮) এবং ঝালকাঠী জেলার শংকর ধবল গ্রামের মধুসুদন হালদারের ছেলে রমেশ চন্দ্র হালদার (৬৮)। বাংলাদেশে বরিশাল বিভাগের পিরোজপুরের পরিমল দাস ভারতের ঝাড়খালী থেকে এফবি মিন্টু নামের ওই ফিশিং ট্রলারটি ক্রয় করেন। পরবর্তীতে তিনি ভারতীয় ওই দুই নাগরিকের সহায়তায় গোপনে সমুদ্র পথে দেশে ফিরছিলেন। বৃহস্পতিবার গভীর রাতে পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের বলেশ্বর নদীর সুপতির মাঝেরচর এলাকা থেকে তাদের আটক করে কোস্টগার্ড।


পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের সুপতি কোষ্টগার্ড স্টেশনের পেটি অফিসার হাবিবুর রহমান বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, গোপন সংবাদের ভিত্তিত্বে বলেশ্বর নদীতে অভিযান চালিয়ে ট্রলারসহ তাদের আটক করা হয়। এসময় ট্রলারটিতে তল্লাশী চালিয়ে ৬ বোতল বিদেশী মদ ও মাছ ধরার বেশ কিছু উপকরণ উদ্ধার করা হয়েছে।


শরণখোলা থানার এসআই মহিদুল ইসলাম বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, এ ব্যাপারে কোষ্ট গার্ডের সুপতি কন্টিনজেন্টের পেটি অফিসার হাবিবুর রহমান বাদি হয়ে, আটককৃতদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ, সরকারী শুল্ক ফাঁকি ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত