যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভায় মন্ত্রী মোশাররফ হোসেন

টনি, নিউইয়র্ক 

আপডেট : ০২:১৯ পিএম, শনিবার, ২১ জুলাই ২০১৮ | ১০০৪

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এবং তার অধীনেই আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। আর নির্বাচন কালীন সরকার প্রধান হিসেবেও থাকবেন শেখ হাসিনা।

সংবিধানে প্রধানমন্ত্রীকে নির্বাচনকালীন যে ক্ষমতা দেয়া হয়েছে ততোটুকুই ব্যবহার করবেন তিনি। ‘আগামী ডিসেম্বরেরই নির্বাচন আর অক্টোবর মাসে ১০/১২ সদস্যের নির্বাচনকালীন সরকার গঠন করা হবে’ এমন আভাষ দিয়ে মন্ত্রী আসন্ন নির্বাচনে আওয়ামী লীগকে পুনরায় নির্বাচিত করতে দলীয় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থেকে কাজ করার আহ্বান জানান।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

গত শুক্রবার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে পালকি পার্টি সেন্টারে এই সভার আয়োজন করা হয়। সভায় বিশেষ অতিথি ছিলেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন এবং নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে নিযুক্ত কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শামসুদ্দিন আজাদএর সভাপতিত্বে সভা পরিচালনা করেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দলের সহ সভাপতি লুৎফুল করীম, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান, প্রচার সম্পাদক হাজী এনাম, প্রবাস বিষয়ক সম্পাদক সোলায়মান আলী, মানবাধিকার বিষয়ক সম্পাদক মিসবাহ আহমেদ, উপ- প্রচার সম্পাদক তৈয়বুর রহমান টনি, আওয়ামী লীগ নেতা জয়নাল আবেদীন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাখাওয়াত বিশ্বাস, যুক্তরাষ্ট্র যুবলীগের যুগ্ম আহ্বায়ক জামাল আহমেদ, যুক্তরাষ্ট্র জাতীয় শ্রমিক লীগের সভাপতি কাজী আজিজুল হক খোকন প্রমুখ।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও বিশেষ দোয়া পরিচালনা করেন মওলানা সাইফুল আলম সিদ্দিকী। এরপর ‘জাতির জনক’ বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহতদের সহ বাংলাদেশের সকল গণতান্ত্রিক আন্দোলনে শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

মুজাজাতে জনপ্রশাসন মন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের রোগমুক্তি কামনা করা হয়।

অনুষ্ঠানে সামসুদ্দিন আজাদ তার লিখিত বই মন্ত্রী ও অতিথিদের উপহার দেন এবং প্রবাসী ফুরদপুর জেলাবাসী সহ নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ সহ প্রভৃতি সংগঠনের পক্ষ থেকে ফুলের তোরা দিয়ে মন্ত্রীকে শুভেচ্ছা জানানো হয়।

উল্লেখ্য, জাতিসংঘে টেকসই উন্নয়ন সম্পর্কিত উচ্চ পর্যায়ের বৈঠকে অংশ নিতে খন্দকার মোশারফ নিউইয়র্কে সফর করেন।

সভায় মন্ত্রী খন্দকার মোশাররফ বলেন, বর্তমান সরকার সংবিধান মোতাবেকই দেশ পরিচালনা করছে। বিরোধীরা যতোই দাবি জানাক, আগামী নির্বাচন প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই হবে। নির্বাচনকালীন সরকারও গঠন করবে বর্তমান প্রধানমন্ত্রীতবে এই সরকারে বিরোধী পক্ষের রাজনীতিকদেরও

আমন্ত্রন জানানো হতে পারে।

মন্ত্রী বলেন, সরকার উন্নয়নমূলক কর্মকা- চালিয়ে যাচ্ছে।বিগত যে কোন সময়ের তুলনায় বাংলাদেশের অর্থনীতি মজবুত অবস্থায় আছে।আর দেশের অর্থনীতির অন্যতম চালিকা শক্তি হচ্ছে এই প্রবাসীরা। দেশের উন্নয়নে প্রবাসীদের অবদান অনস্বীকার্য বলেও মন্তব্য করেন তিনি।

খন্দকার মোশাররফ বলেন, বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুড়ি নয়, বরং বিশ্বে উন্নয়নের রোল মডেলের দেশে পরিণত হয়েছে। বিশ্ববাসী এখন বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতির কথা শুনতে চায়।

তিনি বলেন, বিশ্বের প্রায় ১৬৬টি দেশে প্রায় এক কোটি বাংলাদেশী বসবাস করছেন। তারা সৎ, পরিশ্রমী। সরকার প্রবাসী বাংলাদেশীদের ব্যাপারে আন্তরিক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত