মানুষের সকল অধিকার কেড়ে নিয়েছে সরকার - ড. কাজী মনির

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৪:৫১ পিএম, শনিবার, ৭ জুলাই ২০১৮ | ১২৫১১

আজ শনিবার জাতীয় প্রেস কাবের কনফারেন্স হলে বাংলাদেশ জাতীয় মানবাধিকার পরিষদের সভাপতি প্রফেসর ড. রফিকুল ইসলামের সভাপতিত্বে "বর্তমান প্রোপটে মানবাধিকার ও ভোটাধিকার শীর্ষক" আলোচনায় বাগেরহাট জেলা বিএনপির ঊপদেষ্টা ড. কাজী মনিরুজ্জামান মনির বিশেষ অতিথির বক্তব্যে বলেন- বাংলাদেশে সরকারীদলের মানুষ ছাড়া বিরোধীমতের কোন অধিকার নাই। মানুষের সকল মৌলিক অধিকার, ভোটাধিকার, বাকশক্তি কেড়ে নিয়েছে সরকার। নির্বাহী বিভাগ, বিচার বিভাগ, প্রশাসনিক কাঠামো এমন ভাবে দলীয় করন করেছে মানুষ ন্যায় বিচার ও অধিকার পাচ্ছে না। মিড়িয়াকে নিয়ন্ত্রন করে সঠিক তথ্য দিতে দিচ্ছে না। সরকারে বিরুদ্ধে কথা বললেই দলীয় সন্ত্রাসী দিয়ে তাদের নির্মম ভাবে নির্যাতন করছে।


তিনি আরও বলেন- নির্বাচন কাঠামো ধবংস করেছে সরকার। মানুষকে ভোট কেন্দ্রে যেতে দিচ্ছে না যেতে পারলেও গিয়ে দেখেন ভোট দেয়া হয়ে গেছে। রাতে বা সকালের মধ্যে তাদের নৌকা মার্কায় সীল মেরে ব্যালট কাটছে সরকারদলীয় নেতা- কর্মি ও প্রশাসনের লোকেরা। বিরোধীমতের নেতা- কর্মি- সমর্থক ও এজেন্টদের গ্রেপ্তার ও হয়রানী করে এলাকা ছাড়া করে ভোট কাটেন।


আলোচনায় প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, প্রধান আলোচক বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিশেষ অতিথি ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহম্মদ রহমাতুল্লাহ, খালেদা ইয়াসমিন, নিপুন রায় চৌধুরী, জাসাস নেত্রী সাহেলা ইসলাম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত