বাগেরহাটে রোভার স্কাউটের দীক্ষা অনুষ্ঠান

শেখ আহসানুল করিম

আপডেট : ০৫:০৩ পিএম, শনিবার, ৩০ জুন ২০১৮ | ১৬৩৪

বাগেরহাটের ঐতিহ্যবাহী সরকারি পিসি কলেজ রোভার স্কাউটের বার্ষিক তাবুবাস ও দীক্ষা গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। রোভার স্কাউটিং এ দীক্ষা নিতে আত্মশুদ্ধির জন্য কলেজের বিভিন্ন বর্ষের ৩০ জন শিক্ষার্থী সমাজ উন্নয়নমূলক কর্মকান্ডে অংশ নেন এবং শুক্রবার রাতে তাবুতে রাত্রিযাপন করেন। শনিবার ২০ জন রোভার ও ১০ জন গার্ল-ইন-রোভার আনুষ্ঠানিক ভাবে দীক্ষা গ্রহণ করেন।

শনিবার সকালে কলেজ চত্বরে সরকারি পিসি কলেজের অধ্যক্ষ অভিজিৎ বসুর সভাপতিত্বে অনুষ্ঠিত দীক্ষা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা রোভার কমিশনার অধ্যক্ষ শেখ বুলবুল কবির। দীক্ষা গ্রহণ অনুষ্ঠানের আগে রোভার স্কাউটিং এর শতবর্ষ উৎযাপনের অংশ হিসেবে কলেজ চত্বরে বৃরোপন কর্মসূচি পালন করে রোভার স্কাউটের সদস্যরা। অধ্যক্ষ অভিজিৎ বসু পিসি কলেজের প্রতিষ্ঠাতা বিজ্ঞানী প্রফুল্ল চন্দ্র রায়ের প্রতিকৃতির পাশে একটি গাছের চারা রোপন করে বৃ রোপন কর্মসূচির উদ্বোধন করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর শেখ মোস্তাহিদুল আলম, জেলা রোভার সম্পাদক আব্দুল আওয়াল হাওলাদার, রোভার দলনেতা শেখ শামিম হাসান, পিসি কলেজ রোভার দলের সিনিয়র রোভার মেট মো. সোহানুর রহমান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত