মোরেলগঞ্জে  রাস্তা জুড়ে অবৈধভাবে মালামাল সংরক্ষন বিপণনে জরিমানা

মেহেদী হাসান লিপন, মোরেলগঞ্জ

আপডেট : ০৩:৩৭ পিএম, শনিবার, ১৯ মে ২০১৮ | ৯৯৬

মোরেলগঞ্জ উপজেলার বিভিন্ন ব্যস্ততম সড়কের পাশে অবৈধভাবে মালামাল সংরক্ষন বিপণনের অভিযোগ উঠেছে। রাস্তা জুড়ে বিভিন্ন মালামাল সংরক্ষন ও বিপণনের কারনে সড়ক দূর্ঘটনা সহ যানবাহন চলাচলে নানা প্রতিবন্ধকতার সৃষ্টি হচ্ছে। পথচারীদেরও ভোগান্তি পোহাতে হচ্ছে। এ অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান এর নেতুত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ১২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।


অভিযোগে জানা গেছে, উপজেলার মোরেলগঞ্জ-শরনখোলা ও মোরেলগঞ্জ-বাগেরহাট মহাসড়ক সহ বিভিন্ন সড়কের পাশের্^ ও সড়ক জুড়ে অবৈধভাবে মালামাল সংরক্ষন করে আসছে। কিছু স্বার্থান্বেষী মহল নিজ স্বার্থ চরিতার্থ করতে সড়ক জুড়ে ইট,বালি,খোয়া,কাঠের গুড়ি সহ বাস, ট্রাক অবৈধভাবে রেখে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। আর এর কারনে যানবাহন ও পথচারীরা চরম দুর্ভোগের শিকার হচ্ছে। ঘটছে অনেক দূর্ঘটনা।

৩০ মার্চ দুপুরে বগী-সাইনবোর্ড আঞ্চলিক মহাসড়কের খালকুলা এলাকায় সড়ক দূর্ঘটনায় সানকিভাঙ্গা গ্রামের নুরুল হক শেখের পুত্র সুমন (২৬), ১৮ মার্চ বাগেরহাট-মোরেলগঞ্জ মহাসড়কের দোনা এলাকায় দূর্ঘটনায় মা শিল্পী আক্তার (৩৫) ও ছেলে স্কুল ছাত্র মো. ওমর (৭), ২৯ জানুয়ারী নব্বইরশি বাস ষ্ট্যান্ডের সন্নিকটে রাস্তার উপর রাখা নিরব ঘাতক ট্রাকের ধাক্কায় তন্ময় মালিঙ্গা (২৮)যুবকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এভাবে প্রতিদিন কমবেশী সড়ক দূর্ঘটনা ঘটেছে। বাড়ছে মৃত্যুও হার।

এসব নানা অভিযোগের প্রেক্ষিতে শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান ছোলমবাড়িয়া বাসষ্ট্যান্ড থেকে দৈবজ্ঞহাটী পর্যন্ত মহাসড়কের দুই পাশের্^ অবৈধভাবে ইট,বালু ও কাঠের গুটি সংরক্ষনকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। আর এ অভিযোগে মহাসড়কের আইনের আওতায় ১২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। তিনি বলেন , এ অভিযান অব্যাহত থাকবে। তিনি এ ব্যাপারে সকলের সহযোগীতা কামনা করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত