প্রার্থীকে হুমকি : শোকজের জবাব দিলেন ইউপি চেয়ারম্যান 

স্টাফ রিপোর্টার

আপডেট : ০১:৪০ এএম, বুধবার, ৮ মে ২০২৪ | ১০৪

বাগেরহাটের চিতলমারী উপজেলা পরিষদ নির্বাচনে এক প্রার্থীর প্রচারণা জনসভায় মাইকে অপর প্রার্থীকে প্রকাশ্যে হুমকি দেন কলাতলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ বাদশা মিয়া। সেই হুমকির ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ‘ফেসবুকে’ ভাইরাল হয়। বিষয়টি দৃষ্টি গোচর হলে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক ওই চেয়ারম্যানকে গত ৩ মে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন। নোটিশের পরিপ্রেক্ষিতে ধার্য সময়ের মধ্যে মঙ্গলবার (৭ মে) বেলা ১১ টায় সশরীরে হাজির হয়ে কলাতলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ বাদশা মিয়া নোটিশের লিখিত জবাব দিয়েছেন। বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা অরবিন্দ বিশ্বাস ওই চেয়ারম্যানের কারণ দর্শানো নোটিশের জবাব দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।


জানা গেছে, চিতলমারী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় উপজেলা যুবলীগের সাবেক সভাপতি আবু জাফর মোঃ আলমগীর হোসেনকে মেডিকেলে (হাসপাতালে) পাঠানোর হুমকি দেন কলাতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বাদশা মিয়া। বর্তমান উপজেলা চেয়ারম্যান ও প্রার্থী অশোক কুমার বড়ালের এক নির্বাচনী জনসভায় তাঁকে পাশে রেখে এই হুমকি দেন। পরবর্তীতে ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ ঘটনায় আবু জাফর মোঃ আলমগীর হোসেন ২ মে চিতলমারী থানায় মোঃ বাদশা মিয়ার বিরুদ্ধে একটি সাধারণ ডায়রী এবং ‘হত্যা খুন জখমের হুমকি’র অভিযোগে প্রধান নির্বাচন কমিশনারের কাছেও লিখিত অভিযোগ করেন।


৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে আগামী ২১ মে বাগেরহাটের চিতলমারী উপজেলা নির্বাচনের ভোট গ্রহণ হবে। সেখানে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অশোক কুমার বড়ালের (মোটরসাইকেল) বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বীতা করছেন উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এস এম অহিদুজ্জামান (আনারস) ও উপজেলা যুবলীগের সাবেক সভাপতি আবু জাফর মোঃ আলমগীর হোসেন (দোয়াত কলম)।


আবু জাফর মোঃ আলমগীর হোসেন জানান, বর্তমান চেয়ারম্যানের পক্ষে গত ১ মে উপজেলার চরচিংগড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক নির্বাচনী প্রচার সভায় কলাতলা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান বাদশা মিয়া প্রকাশ্যে তাঁকে ও তাঁর কর্মীদের মারপিট ও রক্তাক্ত খুন জখম করার হুমকি দিয়েছেন। এ ঘটনায় তিনি মোঃ বাদশা মিয়ার বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরী এবং ‘হত্যা খুন জখমের হুমকি’ দেওয়া অভিযোগ করে প্রধান নির্বাচন কমিশনারের কাছেও লিখিত অভিযোগ দিয়েছেন।


কলাতলা ইউপি চেয়ারম্যান মোঃ বাদশা মিয়া সাংবাদিকদের বলেন, ‘কারণ দর্শানোর নোটিশ পেয়েছি। সশরীরে হাজির হয়ে জবাবও দিয়েছি। আমি এখন ব্যস্ত আছি। পরে কথা বলব।’


বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা অরবিন্দ বিশ্বাস জানান, বিষয়টি দৃষ্টি গোচর হলে কলাতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বাদশা মিয়াকে ৩ মে কারণ দর্শানো নোটিশ প্রদান করা হয়। তিনি যথা সময়ে হাজির হয়ে লিখিত জবাব দিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত