পুলিশের হাতে আন্ত-জেলা ট্রান্সফরমার  চোর সিন্ডিকেটের চীফ ক্যাপ্টেন রানাসহ আটক-৪

চুলকাটি প্রতিনিধি

আপডেট : ১১:৫৮ পিএম, মঙ্গলবার, ৯ এপ্রিল ২০২৪ | ১৬৭

বাগেরহাটের হাকিমপুরে হতে আন্ত-জেলা ট্রান্সফরমার ও ইন্টারনেট ফাইবার ক্যাবল চোর চক্ররের চীফ-অফ দ্যা কমান্ড আব্দুল কুদ্দুস রানা ওরফে ক্যাপ্টেন রানা ৩ সহযোগী সহ চুলকাটি তদন্ত কেন্দ্র পুলিশের হাতে ট্রান্সফরমার চুরির সময়ে হাতে নাতে আটক হয়েছে।

মডেল থানা পুলিশ সূত্রে জানাগেছে, গত ০৮ এপ্রিল রাত আড়াই টার সময় বাগেরহাট সদর উপজেলাধীন খানপুর ইউনিয়নের হাকিমপুর গ্রামের নিম্ন-মাধ্যমিক বালিকা বিদ্যালয় পাশে একটি বৈদ্যুতিক খুটি হতে ট্রান্সফরমার চুরি করার সময় স্থানীয়দের সহায়তায় ৩ জন কে আটক করেন চুলকাটি পুলিশ তদন্ত কেন্দ্র পুলিশের পরিদর্শক (নিঃ) বিকাশ চন্দ ঘোষের নেত্বত্তে পুলিশের একটি চৌকশ দল। এসময় আটক চোরদের নিকট হতে বডি বেল্ট ১টি, ট্রন্সফারমার নামানোর কাজে ব্যবহৃত ৬০ ফিট লম্বা ফিতা কাছি, লোহার কাটিং প্লাস ১ টি,স্কু -ডিরাইভার ০১ টি,সেলাইরেঞ্জ,০২ টি কালাম রড খোলার রড ১টি,বৈদ্যূতিক খুটিতে ওঠার রড় ৪টি, একটি হোন্ডা টিগার মটর সাইকেল(*খুলনা মেট্রে.ল-১১-৮১৯২) উদ্ধার করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে চোর চক্রোর প্রধান ক্যাপন্টে রানা কে আটক করেন। তবে অপর চার চোর পালিয়ে যেতে সক্ষম হয়েছে।

আটককৃতরা হলো জেলার ফকিরহাট উপজেলার লখপুর ইউনিয়নের বড় খাজুরা গ্রামের মোতালেব খানের পুত্র আব্দুল কুদ্দুুস রানা ওরফে ক্যাপ্টেন রানা (৪০),একই এলাকার সোবহান খানের পুত্র রনি খান(২৬),মোতালেব খানের পুত্র মফিজুল ইসলাম(৩০) ,মৃত করিম মোড়লের পুত্র ইব্রাহিম মোড়ল(২৪) ।

এঘটনায় আটক চোরদের বিরুদ্ধে বাগেরহাট জেলা পল্লীবিদ্যুৎ সমিতির এজিএম (প্রশাসন) মোঃ মনিরুজামান বাদী হয়ে বাগেহাট সদর মডেল থানায় চার জনের নাম উল্লেখ সহ পালাতক চার জনকে আসামী করে একটি নিয়মিত মামলা করেছেন। যাহার নং ১০।

বাগেরহাট জেলা পল্লীবিদ্যুৎ সমিতির এজিএম (প্রশাসন) মোঃ মনিরুজামান বলেন, চক্রটি বাগেরহাট পল্লী বিদ্যুৎ সমিতি এলাকা হতে ধারাবাহিক ভাবে ট্রান্সফরমার চুরি করে আস ছিল যাহার প্রেক্ষিতে আমরা সমিতি এলাকায় নৈশ টহল জোরদার করেছি ঘটনার দিন রাতে টহল দল এলাকাবাসী ও পুলিশের সহয়তায় চোরদের হাতেনাতে আটক করা হয় ।


আটক ও মামলার সত্যতা নিশ্চিত করে বাগেরহাট সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সাইদুর রহমান বলেন, পালাতক আসামীদের গ্রেরেফতারে পুলিশি অভিযান চলছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত