ফকিরহাটে ইটভাটার শ্রমিকদের  থাকার ২৬টি ঘর আগুনে  পুড়ে ছাই

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ১০:০৫ পিএম, রোববার, ৭ এপ্রিল ২০২৪ | ১৫১

ফকিরহাট উপজেলার কামটা লাবিব ব্রিকস নামে একটি ইট ভাটার শ্রমিকদের ১৩টি থাকার ঘর ও ১৩টি রান্নাঘর অগ্নিকান্ডের ঘটনায় পুড়ে ছাই হয়ে গেছে। স্থানীয়রা জানান, শনিবার রাত ১১টার দিকে ইট ভাটায় শ্রমিকদের থাকার একটি ঘরে আগুন লাগে। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারপাশে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফকিরহাট ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে আসেন। প্রায় দুই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষনে শ্রমিকদের ১৩টি থাকার ঘর ও ১৩টি রান্নাঘর সম্পূর্ন পুড়ে যায়। এসময় পাশের রাজ্জাক শেখের বাড়ির আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে। এছাড়া অগ্নিকান্ডের ঘটনায় বিদ্যুতের মিটার সহ আশপাশের গাছপালার ক্ষতি হয়েছে। ঘরগুলো টিনের বেঁড়া ও গোলের ছাউনি থাকায় দ্রুত পুড়ে গেছে বলে স্থানীয়রা জানান।

লাবিব ব্রিকস এর ম্যানেজার মো. আ. ছালাম জানান, ঘটনার সময় এসব ঘরে কেউ ছিলেন না। ঈদের ছুটিতে শ্রমিকরা সকলে বাড়ি চলে গেছে। এ ঘটনায় তিন লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। শত্রুতামূলক ভাবে কেউ এ অগ্নিকান্ডের ঘটনা ঘটাতে পারেন বলে তিনি জানান।

ফকিরহাট ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা মো. শাহাজান মিয়া বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রায় দুই ঘন্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। তবে কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা সঠিকভাবে জানা যায়নি বলে জানা এ কর্মকর্তা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত