জোর পূর্বক বেড়া দিয়ে জমি দখল, থানায় অভিযোগ 

চিতলমারী প্রতিনিধি

আপডেট : ০৫:২৮ পিএম, সোমবার, ১৮ মার্চ ২০২৪ | ১০৬

চিতলমারীতে জোর পূর্বক বেড়া দিয়ে সন্তোষপুর গ্রামের কৃষক এস্কেন্দার মোড়লের ১৯ শতক জায়গা দখলের অভিযোগ পাওয়া গেছে। সোমবার (১৮ মার্চ) সকাল ১০ টার দিকে ওই গ্রামের রবিউল ইসলাম (৩৫) ও রুবেল (৩০) ভাড়াটিয়া লোকজন নিয়ে এ বেড়া দেন। কৃষক এস্কেন্দার মোড়লের ছেলে রাসেল মোড়ল (২৫) থানায় এমন লিখিত অভিযোগ করেছেন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে উভয়পক্ষকে শান্ত থাকার নির্দেশ দিয়েছেন। এ ঘটনায় পরস্পরবিরোধী বক্তব্য পাওয়া গেছে।


রাসেল মোড়ল জানান, তাঁর বাবা এস্কেন্দার মোড়লসহ ৪ জন মিলে ১৯৯৫ সালে সন্তোষপুর গ্রামের গনেশ হালদারের কাছ থেকে ১১৯৭ নং দলিলে ১৮ একর ১৯ শতক জায়গা ক্রয় করেন। ওই জায়গায় তারা ভোগ দখলে আছেন এবং নিয়মিত খাজনা পরিশোধ করে আসছেন। সোমবার সকাল ১০ টার দিকে রবিউল ইসলাম (৩৫) ও রুবেল (৩০) ভাড়াটিয়া লোকজন নিয়ে ওই দলিলের ১৯ শতক জায়গার একটি মাছের ঘের বেড়া দিয়ে দখল করে এবং মাছ ধরে নেয়। পরে তাদের বাধা দিলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ ঘটনায় তিনি বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।


রবিউল ইসলাম বলেন, ‘ওই জায়গা আমার বাবা মঞ্জুর হোসেন শিকদারের ক্রয়কৃত সম্পত্তি। ওখানে হাঁস-মুরগি নেমে ক্ষতি করে বলে নেট দিয়ে বেড়া দিয়েছি।’

চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ইকরাম হোসেন জানান, অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। উভয়পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিজ্ঞ আদালতে মামলা চলছে। তাদেরকে বিজ্ঞ আদালতের আদেশ মান্য করতে বলা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত