কচুয়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে পঞ্চম শ্রেনীর ছাত্রী নির্যাতনের অভিযোগ 

কচুয়া প্রতিনিধি

আপডেট : ০৩:০৫ পিএম, বুধবার, ৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৩২৯

প্রতিকী ছবি

কচুয়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে পঞ্চম শ্রেনীর ছাত্রীকে নির্যাতনের অভিযোগ উঠেছে। উপজেলর টেংরাখালী গ্রামের শহিদ জিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এঘটনা ঘটেছে।


এ নিয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসারের নিকট অভিযোগ করেছে ভুক্তভোগী ছাত্রী। দুই সপ্তাহ হলেও কোন বিচার পায়নি ভুক্তভোগী ছাত্রীর পরিবার। ভয়ে স্কুল বন্ধ করে দিয়েছে ঐ ছাত্রী। এঘটনায় এলাকায় জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে।


ভুক্তভোগী ছাত্রীর অভিভাবক ও অভিযোগে জানাগেছে, উপজেলার প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ও শহিদ জিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরোয়ার হোসেন গত ২২ জানুয়ারী সোমবার পঞ্চম শ্রেনীতে ইংরেজি ক্লাস নিতেছিল এসময় ওই ছাত্রী তার বান্ধবির দিকে তাকায়। এতে শিক্ষক ক্ষিপ্ত হয়ে ছাত্রীর গায়ে প্রথমে চক ছুড়ে মারে এবং কাছে এসে হাত দিয়ে তার মুখে পিঠে ও স্কেল দিয়ে বিভিন্ন স্থানে বেধড়ক মারপিট করে। এরপর ভয়ে স্কুলে যাওয়া বন্ধ করে দিয়েছে ওই ছাত্রী।

ছাত্রীর দাদি ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরা অতি দরিদ্র গরিব মানুষ দিন আনি দিন খাই, তাই আমাদের কোন কিছু হলে তার বিচার হয় না। তিনি ওই শিক্ষকের দৃষ্ঠান্ত মূলক বিচারের দাবি জানান। কবে অভিযুক্ত শিক্ষক সরোয়ার হোসেন সম্পুর্ণ অস্বীকার করে বলেন,আমার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা,আমি এ বিষয়ে জানিও না।


উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোসাঃ সামসুন্নাহার বলেন,উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে একটি অভিযোগ পেয়েছি বিষয়টি সঠিক কিনা জানি না তদন্তের জন্য চিঠি করতেছি।


উপজেলা নির্বাহী অফিসার রাখী ব্যন্যার্জী বলেন, শহিদ জিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরোয়ার হোসেনের বিরুদ্ধে একটি অভিযোগ পেয়েছি। এবিষয়ে ব্যবস্থা নেয়ার জন্য উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে দায়িত্ব দিয়েছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত