ডুবে যাওয়া ফিশিং ট্রলারের তিন জেলেকে জীবিত উদ্ধার করেছে  কোস্টগার্ড

মাসুদ রানা,মোংলা 

আপডেট : ১১:৩৩ পিএম, সোমবার, ৩০ অক্টোবর ২০২৩ | ৩১৯

সুন্দরবনের মান্দারবাড়িয়ায় ডুবে যাওয়া ফিশিং ট্রলারের তিন জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড। ৩০ অক্টোবর সোমবার সকাল ৮টা ১৫ মিনিটে মান্দারবাড়িয়া দ্বীপের নিকটবর্তী এলাকা থেকে তাদের উদ্ধার করে কোস্টগার্ড পশ্চিম জোনের টহল জাহাজ বিসিজিএস তৌফিক।
কোস্টগার্ড পশ্চিম জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মুনতাসীর ইবনে মহসীন ৩০ অক্টোবর সোমবার দুপুরে এতথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, কোস্টগার্ড জাহাজ বিসিজিএস তৌফিক মা ইলিশ সংরক্ষণ অভিযানে টহল প্রদানকালে সুন্দরবনের মান্দারবাড়িয়া দ্বীপের কাছে কয়েকজন জেলেকে দেখতে পায়। এসময় জেলেরা কোস্টগার্ড সদস্যদের জানায় গত ২৮ অক্টোবর নদীতে মাছ ধরার সময় তাদের ফিশিং ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে ভাসতে ভাসতে এক পর্যায়ে ডুবে যায়। ডুবন্ত ট্রলার থেকে ৩ জেলে সাঁতরিয়ে মান্দারবাড়িয়া দ্বীপের কাছে চলে আসে।
দ্বীপের অভ্যন্তরে থাকাকালে কারো সাথে যোগাযোগ করতে পারেনি জেলেরা। সোমবার সকালে ওই দ্বীপে জেলেদের দেখতে পেয়ে তাদের উদ্ধার করে নিয়ে আসে কোস্টগার্ড সদস্যরা। কোস্টগার্ডের পক্ষ থেকে জেলেদের খাবার এ প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে এবং তারা সবাই সুস্থ আছেন। উদ্ধারকৃত জেলেদের বাড়ি খুলনার কয়রা উপজেলায়। ৩১ অক্টোবর সকালে কোস্টগার্ড স্টেশন কয়রার সদস্যরা স্থানীয় প্রশাসনের মাধ্যমে তিন জেলেকে তাদের পরিবারের কাছে হস্তান্তর করবে।
কোস্টগার্ড কর্মকর্তা লেফটেন্যান্ট মুনতাসীর ইবনে মহসীন আরো বলেন, সুন্দরবন উপকূলীয় অঞ্চলের জেলেদের সার্বিক নিরাপত্তা, যেকোন দূর্যোগ থেকে উদ্ধার এবং জেলেদের নিয়ে সচেতনতামূলক বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছে কোস্টগার্ড পশ্চিম জোন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত