মোংলায় স্কুল ছাত্রী অপহরণের ৮ঘন্টা পর উদ্ধার, অপহরণকারী আটক

মোংলা প্রতিনিধি

আপডেট : ১১:১২ পিএম, মঙ্গলবার, ২০ জুন ২০২৩ | ২৯৯

মোংলা থানা

ক্লাস শেষে মায়ের সাথে বাড়ী ফেরার পথে রাস্তা থেকে তুলে নিয়ে মাইক্রোবাসে করে এক স্কুল ছাত্রীকে জোড় পুর্বক অপহরণ করেছে কয়েক বখাটে যুবক বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার (১৯ জুন) সকাল ১১টা ৫০ মিনিটের সময় দ্বিগরাজ বাজারে মেইন রাস্তার উপর এ ঘটনা ঘটে। খবর পেয়ে রাত সাড়ে ৮টার দিকে চুলকাঠী বাজার এলাকা থেকে মুল অপহরণকারী রাজু বালাকে আটক করেছে মোংলা থানা পুলিশ। এসময় স্কুল ছাত্রীকেও উদ্ধার করা হয়েছে। এঘটনায় থানায় মামলা হয়েছে।


মোংলা থানা পুলিশ ও মামলার বাদী স্কুল ছাত্রীর মা জানায়, দ্বিগরাজের নিজ বাসা থেকে পায়ে হেটে প্রতিদিন দ্বিগরাজ এলাকার একটি স্কুলে আসতো দশম শ্রেনীতে পড়ুয়া স্কুল ছাত্রী। বেশ কিছুদিন যাবত ওই স্কুল ছাত্রীকে কু-প্রস্তাব সহ বিভিন্নভাবে উত্যক্ত করে আসছিল দ্বিগরাজের বুড়িরডাঙ্গা এলাকার রাজু বালা সহ তার সাঙ্গপাঙ্গরা। এমন খবর তার মাকে জানালে আসামীর অভিভাবকদের সে বিষয় অবহিত করে ওই স্কুল ছাত্রীর মা। এতে বখাটে রাজু রালা সহ অন্যান্যরা অরো বেশী ক্ষিপ্ত হয়।


সোমবার (১৯ জুন) স্কুল ছুটি শেষে মায়ের সাথে রাস্তা দিয়ে বাড়ী আসার পথে তার সামনে থেকে মেয়েকে জোর পুর্বক অপহরণ করে একটি মাইক্রোবাসে উঠিয়ে নেয় রাজু সহ অন্যান্যরা। এসময় মা উদ্ধার করতে গেলে ধাক্কা দিয়ে তাকে রাস্তায় ফেলে মেয়েকে নিয়ে মোংলা-খুলনা মহাসড়ক হয়ে দ্রুত চলে যায়। এতে মা রক্তাক্ত জখম হয়। পরে তার ডাক চিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে পুলিশে খবর দেয়। খবর পেয়ে মোংলা থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ সামসুদ্দিন’র নির্দেশনায় ওসি তদন্ত বিধান কুমার বিশ্বাস সহ পুলিশের একটি দল অভিযানে নামে। দিনভর চেস্টা চালিয়ে রাত সাড়ে ৮টার দিকে বাগেরহাটের চুলকাটী বাজার এলাকা থেকে মুল অপহরণকারী রবিন্দ্র নাথ বালার ছেলে রাজু বালাকে আটক করা হয়। তার বাড়ী দ্বিগরাজ বুড়িরডাঙ্গা এলাকায়। তার দেয়া তথ্য মতে ওই এলাকার একটি বাসা থেকে স্কুল ছাত্রীকেও উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় মা পিয়া রায় বাদী হয়ে রাজু বালা, অনিক রায় ও নাঈম সহ অজ্ঞত নামা আরো ৩/৪জনকে আসামী করে এদিন রাতে মোংলা থানায় অপহরণ মামলা করে, যার নং-২৪। পুলিশের হাতে আটক অপহরণকারী রাজু বালাকে মঙ্গলবার (২০ জুন) দুপুরে বাগেরহাট আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। তবে অপহরনের সময় ব্যাবহৃত মাইক্রোবাস ও এর সাথে জড়িত অন্যান্য আসামীদের এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ।

মোংলা থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ সামসুদ্দিন জানায়, স্কুল ছাত্রীকে অপহরণের খবর পাওয়া মাত্রই তাকে উদ্ধারের জন্য অভিযান চালানো হয়। অপহরণের মাত্র ৮ঘন্টার মাথায় স্কুল ছাত্রীকে উদ্ধার ও মুল অপহরণকারীকে আটক করতে সক্ষম হয়েছি। এছাড়া মামরা দায়ের শেষে আসামী রাজু বালাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে এবং মাইক্রো বাস ও অন্যান্য আসামীদের গ্রেফতারে পুলিশের অভিযান চলছে বলে জানায় থানার এ কর্মকর্তা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত