অসহায় গরীবদের  বিনামূল্যে

চিকিৎসা সেবা ও ঔষধ সামগ্রী বিতরণ করেছে কোস্টগার্ড পশ্চিম জোন 

মাসুদ রানা, মোংলা 

আপডেট : ১০:০৬ পিএম, বৃহস্পতিবার, ১৫ জুন ২০২৩ | ২৪৯

আর্তমানবতার সেবায় বাংলাদেশ কোস্টগার্ড' স্লোগানকে সামনে রেখে সুন্দরবন উপকূলীয় এলাকার অসহায় গরীব মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও প্রয়োজনীয় ঔষধ সামগ্রী বিতরণ করেছে কোস্টগার্ড।
১৪ জুন বুধবার দুপুরে এতথ্য নিশ্চিত করেন কোস্টগার্ড পশ্চিম জোন মোংলা সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট এইচ.এম.এম হারুন অর রশীদ,বিএন।
তিনি বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই বাংলাদেশ কোস্টগার্ড উপকূল ও চরাঞ্চলের মানুষের বিভিন্ন প্রয়োজনে এগিয়ে এসেছে। উপকূল ও চরাঞ্চলের কর্মহীন ও দুঃস্থ মানুষের প্রয়োজনের তুলনায় চিকিৎসা সেবা খুবই অপ্রতুল। তাই সুবিধা বঞ্চিত মানুষের সেবায় সবসময় এগিয়ে এসেছে কোস্টগার্ড। এরই ধারাবাহিকতায় বুধবার (১৪ জুন) সকালে কোস্টগার্ড পশ্চিম জোন মোংলার মেডিকেল টিম সুন্দরবন সংলগ্ন শ্যামনগর উপজেলার কালাবগী, ভেটখালি, টেংরাখালী, কালিঞ্চি এলাকায় গমন করে এবং সাড়ে ১২টা হতে দুপুর ৩টা পর্যন্ত মেডিক্যাল ক্যাম্পেইন পরিচালনা করে ১০০ অসহায়, গরীব, দুঃস্থ ও শিশুদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও প্রয়োজনীয় ঔষধ সামগ্রী প্রদান করেন। বিনামূল্যে চিকিৎসা সেবা ও প্রয়োজনীয় ঔষধ সামগ্রী প্রদান অনুষ্ঠানে মেডিকেল অফিসার সার্জন লেফটেন্যান্ট হাসানুজ্জামান রানা এএমসি উপস্থিত ছিলেন।
এছাড়াও একইদিন সকাল ১০টা হতে বেলা সাড়ে ১১টা পর্যন্ত কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্থ বিসিজি স্টেশন কৈখালিতে লেফটেন্যান্ট জে. এম জহুরুল ইসলাম উপকূলীয় অঞ্চলে অবৈধ মৎস্য আহরণ, মাদক ও মানব পাচার রোধ, অবৈধ জালের ব্যবহার, বনজ সম্পদ রক্ষা, নৌযান ও নৌপথে জানমালের নিরাপত্তা বিষয়ে স্থানীয় জেলে, মাঝি ও পেশাজীবিদের সচেতনতা বৃদ্ধিতে জনসচেতনতামূলক বক্তব্য রাখেন। জনসচেতনামূলক সভায় স্থানীয় প্রশাসন, বনবিভাগের প্রতিনিধি এবং স্থানীয় জনগন উপস্থিত ছিলেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত