১৪৭ টি গাড়ি নিলামে পেতে ৩৬৪ জনের শিডিউল জমা

মাসুদ রানা, মোংলা

আপডেট : ১১:৫৮ পিএম, সোমবার, ৫ জুন ২০২৩ | ৩৪৭

জাপান থেকে মোংলা বন্দরে আমদানি হওয়া ১৪৭ টি নামিদামি রিকন্ডিশন (ব্যবহৃত) গাড়ি নিলামে পাওয়ার জন্য ৩৬৪ জনের শিডিউল (দরপত্র) জমা পড়েছে। এর মধ্যে অনলাইনে ১২৩ জন বাকি ২৪১ জন অফলাইনে শিডিউল জমা দিয়েছেন। মোংলা কাস্টমস হাউস কর্তৃপক্ষ এই নিলামের আয়োজন করে। নিলামে অংশগ্রহণকারীদের (বিডার) জমা দেওয়া শিডিউল সোমবার (৬ জুন) রক্ষিত দরপত্র বাক্স খোলা হয়। এদিন বেলা ১১টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত বাক্স খুলে অংশগ্রহণকারী ব্যক্তিদের দরপত্র বের করা হয়। তবে ১৪৭টি গাড়ি কারা পেলেন তা জানতে অপেক্ষা করতে হবে আরও এক সপ্তাহ।

এসব গাড়ির মধ্যে রয়েছে-নিশান, পাজেরো, এক্সিও হাইব্রিড, পিয়ার্স হাইব্রিড, টয়োটা ভিজ, প্রোবক্স, অ্যাকুয়া হাইব্রিড, টয়োটা হাইব্রিড, করোলা ফিলডার, হায়েসসহ বিভিন্ন ব্রান্ডের ১৪৭টি গাড়ি।
মোংলা কাস্টমস হাউস কর্তৃপক্ষের নিলাম শাখার রাজস্ব কর্মকর্তা ছবি রাণী দত্ত বলেন, মঙ্গলবার (৭ জুন) সকালে ৩৬৪ জনের শিডিউল যাচাই বাছাই করা হবে। এরপর উচ্চরেট ব্যক্তির নাম ঘোষনার পর তা অনুমোদন হবে। অনুমোদন শেষে নিলামে পাওয়া গাড়িরগুলোর বিক্রয় আদেশ দেওয়া হবে। এ জন্য আরও এক সপ্তাহ সময় লাগবে। দীর্ঘ প্রায় পাঁচ মাস নিলাম বন্ধ থাকায় এবার তুলনামূলক বেশি শিডিউল জমা পড়েছে বলেও জানান তিনি।
কাস্টমস কর্তৃপক্ষের এই রাজস্ব কর্মকর্তা আরও বলেন, জাপান থেকে মোংলা বন্দরে আমদানির পর নির্দিষ্ট সময়ের মধ্যে ছাড় না হওয়ায় বিভিন্ন ব্রান্ডের ১৪৭টি গাড়ি নিলামে ওঠানো হয়।
গত ২৩,২৪ ও ২৫ মে নিলামে অংশগ্রহনকারীদের জন্য দরপত্র বিক্রি করা হয়। পরে ঢাকার দক্ষিণ এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, খুলনা এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, চট্রগ্রাম কাস্টমস হাউস কর্তৃপক্ষ ও মোংলা কাস্টমস হাউস কর্তৃপক্ষে রক্ষিত দরপত্র বাক্সে দরদাতার ১০ শতাংশ জামানতসহ দরপত্র জমা দেন নিলামে অংশগ্রহণকারীরা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত