হরিণের মাংস সহ এক পাচারকারী আটক

মাসুদ রানা, মোংলা 

আপডেট : ১২:১৪ এএম, শনিবার, ৮ এপ্রিল ২০২৩ | ৩৮৩

মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের একটি অপারেশন দল গোপন সংবাদের ভিত্তিতে সুন্দরবনের আবুলনগর এলাকায় অভিযান পরিচালনা করে ১২ কেজি হরিণের মাংস জব্দ করেছে। এ ঘটনায় জড়িত থাকায় এক পাচারকারীকে আটক করে কোস্টগার্ড সদস্যরা। আটক পাচারকারীর নাম রেজাউল মোল্লা (৩০)। তিনি দাকোপের কালাবগী গ্রামের বাসিন্দা।
৭ এপ্রিল শুক্রবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেন মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট হারুন-অর-রশিদ,বিএন।
তিনি বলেন, সুন্দরবনের বন্যপ্রাণী সংরক্ষণ অভিযানের অংশ হিসেবে ৭ এপ্রিল শুক্রবার রাত ৩ টায় মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্ত বিসিজি স্টেশন নলিয়ানের একটি অপারেশন দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে সুন্দরবনের আবুলনগর এলাকা দিয়ে একজন চোরাশিকারি ব্যাগে করে হরিণের মাংস পাচার করার জন্য নিয়ে যাচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান শুরু করে কোস্টগার্ড সদস্যরা। অভিযান চলাকালীন সময় কোস্টগার্ড সদস্যদের দেখে জবাই করা হরিণের মাংস নিয়ে চোরাশিকারি রেজাউল পালিয়ে যাওয়ার সময় ধাওয়া করে তাকে আটক করা হয়। জব্দ করা হরিণের মাংস এবং আটক পাচারকারীকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সুন্দরবনের নলিয়ান ফরেষ্ট অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট হস্তান্তর করা হয়।
লেফটেন্যান্ট হারুন-অর-রশিদ আরও বলেন, কোস্টগার্ড পশ্চিম জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে বিভিন্ন মেডিকেল ক্যাম্পেইন এবং জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা, আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন ও বন্যপ্রাণী রক্ষা পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি দমন, মাদক নিয়ন্ত্রন ও জননিরাপত্তায় পাশাপাশি উপকূলীয় নদী ও সমুদ্র এলাকায় যে কোন ধরনের উদ্ধার অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত