মোরেলগঞ্জে ১৫ হাজার মানুষ আশ্রয়কেন্দ্রে উঠেছে

মশিউর রহমান মাসুম, মোরেলগঞ্জ

আপডেট : ০৪:২২ পিএম, সোমবার, ২৪ অক্টোবর ২০২২ | ৩১৯

ঘুর্ণিঝড় সিত্রাং এর ক্ষতি মোকাবেলায় উপকূলীয় উপজেলা মোরেলগঞ্জে এখন পর্যন্ত ১৫ হাজার মানুষ ও সাত শতাধিক গবাদি পশু আশ্রয়কেন্দ্রে তোলা হয়েছে। মঙ্গলবার বেলা ১০ টার দিকে ৭ নম্বর বিপদ সংকেত ঘোষনার পর থেকে বিপদাপন্ন পরিবারের সদস্যরা বিভিন্ন সাইক্লোন শেল্টারে আশ্রয় নিতে শুরু করেন। এ উপজেলায় সবমিলিয়ে ১০৭টি আশ্রয়কেন্দ্র রয়েছে। সকল আশ্রয়কেন্দ্র খুলে রাখা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম বলেন, ঘুর্ণিঝড় সিত্রাং মোকাবেলায় সকল আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। কেন্দ্রগুলোতে শুকনো খাবার, আলো ও নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। কোষ্টগার্ড, ফায়ার সার্ভিস, পুলিশ ও রোভার স্কাউটস এর নেতৃত্বে কয়েকটি দল কাজ করছে।
জরুরি উদ্ধার চিকিৎসা ও খাদ্য সরবরাহ টিম প্রস্তুত রয়েছে। নদীর তীরবর্তী এলাকার বাসিন্দাদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিতে প্রশাসনিক কর্মকর্তারা তৎপর রয়েছেন। ইউনিয়ন চেয়ারম্যান, মেম্বর ও চৌকিদারগনও আশ্রয়কেন্দ্রগুলোতে দায়িত্ব পালন করছেন।
সোমবার সকাল থেকে ফেরিসহ সকল প্রকার নৌযান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। দূরপাল্লার পরিবহন ও লোকাল বাস বন্ধ রয়েছে। রবিবার মধ্যরাত থেকে বিদ্যুৎ সরবাহ বন্ধ হয়ে গেছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত