বাগেরহাটে হিরোইন বিক্রেতার যাবজ্জীবন কারাদন্ড

স্টাফ রিপোর্টার

আপডেট : ১০:২৪ পিএম, বুধবার, ৭ সেপ্টেম্বর ২০২২ | ৪৬৮

প্রতিকী ছবি

বাগেরহাটে হিরোইন সংরক্ষন ও বিক্রির অপরাধে শেখ মনিরুল ইসলাম (৫২) নামের এক মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। বুধবার (০৭ সেপ্টেম্বর) দুপুরে বাগেরহাট অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক তপন রায় আসামীর উপস্থিতিতে এই দন্ডাদেশ ঘোষনা করেন।

এসময় আসামীকে আরও দশ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন বিচারক। সেই সাথে এই মামলার অন্য আসামী মোঃ লিটু ওরফে লিটু পাইককে বেকসুর খালাস প্রদান করা হয়।দন্ডপ্রাপ্ত শেখ মনিরুল ইসলাম বাগেরহাট সদর উপজেলার কার্তিকদিয়া হুলারপাড় এলাকার মৃত শেখ নুর মোহাম্মদের ছেলে।


মামলা সূত্রে জানাযায়, ২০১৩ সালের ২৩ ফেব্রুয়ারি বাগেরহাটের ফকিরহাট উপজেলার পাগলা শ্যামনগর জোড়াকবর স্থান সংলগ্ন মহাসড়কের পাশ থেকে শেখ মনিরুল ইসলাম ও মোঃ লিটুকে আটক করে জেলা গোয়েন্দা পুলিশ। এসময় শেখ মনিরুল ইসলামের কাছ থেকে ৫০ গ্রাম হিরোইন জব্দ করে গোয়েন্দা পুলিশের সদস্যরা। পরবর্তীতে জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) জিয়াউর রহমান বাদী হয়ে দুই জনকে আসামী করে ফকিরহাট থানায় একটি মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানী ও স্বাক্ষ্য প্রমানের পরে বুধবার আদালত শেখ মনিরুল ইসলামকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন। অভিযোগ প্রমানিত না হওয়ায় মোঃ লিটুকে বেকসুর খালাস প্রদান করেন।

এই মামলায় রাষ্ট্র পক্ষের আইনজীবি ছিলেন সরকারি কৌশলী শরতচন্দ্র মজুমদার। আসামী পক্ষের আইনজীবি ছিলেন এ্যাড. মোঃ মিজানুর রহমান খোকন ও দেবদাস রানা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত